1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৯:৫৮ অপরাহ্ন

নোয়াখালীতে বিনামূল্যে চিকিৎসা সেবা পেল সহস্রাধিক মানুষ

নোয়াখালী (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৬

বিজয়ের মাস উপলক্ষে নোয়াখালীর সোনাইমুড়ীতে বিনামূল্যে লেন্সসহ ৬০ জন রোগীর চোখের ছানি অপারেশন ও অসহায়-দুস্থ সহস্রাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতি আই হসপিটাল কার্যালয়ে ডা. শামীমাা নাছরিন ফাউন্ডেশনের সৌজন্য শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত এ চিকিৎসা সেবা কার্যক্রম চলে।

এতে ঢাকা ও চট্টগ্রাম থেকে প্রায় শতাধিক বিশেষজ্ঞ চিকিসৎসক চক্ষু, মেডিসিন, শিশু, ইউরোলজি. সার্জারি, অর্থপেডিকস, গাইনি, চর্ম, মনোরোগ, হৃদরোগসহ ১০ বিভাগে রোগীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র এবং ওষুধ প্রদান করেন।

এ সময় সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, অন্ধ কল্যাণ সমিতি আই হসপিটালের পরিচালক ও কনসালটেন্ট এম এ এইচ শরীফ, সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির সহসভাপতি মমিনুল ইসলাম বাকের, অন্ধ্যা কল্যান সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, মুক্তিযোদ্ধা ইউনুছ মাস্টার, জহিরুল ইসলাম কাউন্সিলর, নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী রফিক উল্যা, ভিপি নুরুল হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সমিতির বিভিন্ন স্তুরের সদস্য উপস্থিত ছিলেন।

হসপাতালের পরিচালক কনসালটেন্ট ডা. এম এ এইচ শরীফ জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত ফ্রিতে চিকিৎসা সেবার কথা থাকলেও দূর-দূরান্ত থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত নারী-পুরুষ শিশুসহ বিভিন্ন বয়সী রোগী আসেন। এ কারণে রাত ৮টা পর্যন্ত চিকিৎসা সেবা দেয়া হয়। এতে প্রায় ৬০ জন রোগীর চোখে বিনামূল্যে লেন্সসহ ছানি অপারেশন করা হয় এবং এক হাজার রোগীকে স্বাস্থ্যসেবা প্রদান করেন দেশের খ্যাতনামা চিকিৎসকরা।
সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া জানান, ১৯৭৮ সালে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতি প্রতিষ্ঠিত হয়। এ সমিতির সঞ্চিত ও সরকারের দেয়া প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে নোয়াখালী-ফেনী ও লক্ষ্মীপুর জেলায় একমাত্র প্রাইভেট পাটর্নারশিপে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির আই হসপিটাল তৈরি করা হয়। এখানে স্বল্পমূল্যে আধুনিক সকাল প্রকার সুযোগ-সুবিধা দিয়ে চোখের যাবতীয় চিকিৎসা করা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart