1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন

ন্যাশনাল আয়রনের এমডির জামিন, তবে দিতে হবে ৩০ কোটি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১১৭

৫৯ কোটি টাকা আত্মসাতের ঘটনায় পৃথক দুই মামলায় ৩০ কোটি টাকা জমা দেয়ার শর্তে জামিন পেয়েছেন ন্যাশনাল আয়রন অ্যান্ড স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ। তার জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তবে নির্ধারিত সময়ের মধ্যে এ টাকা জমা দিতে ব্যর্থ হলে জামিন বাতিল হবে।

দুই মামলায় আসামির জামিন আবেদনের শুনানিতে রোববার (১৫ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রায় ঘোষণা করেন। রায়ে দুই মামলায় ১৫ কোটি করে মোট ৩০ কোটি টাকা দিতে ১৫ এপ্রিল পর্যন্ত সময় বেধে দিয়েছেন আদালত।

আদালতে শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন- আইনজীবী এ কে এম ফজলুল হক।

আইনজীবী এ কে এম ফজলুল হক জানান, ৫৯ কোটি টাকা আত্মসাতের দুই মামলায় ১৫ কোটি করে ৩০ কোটি টাকা জমা দেয়ার শর্তে ১৫ এপ্রিল পর্যন্ত ন্যাশনাল আয়রন অ্যান্ড স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ টাকা জমা দেয়ার রসিদ আদালতে হলফনামা আকারে জমা দিতে বলা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, ‘এ টাকা জমা দিতে ব্যর্থ হলে জামিন বাতিল হবে।’

ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন মানিক বলেন, ‘আসামিগণ পরস্পর যোগসাজশে ভুয়া মালামাল (১০,০০৪ মেট্রিকটন এমএস প্লেট/লোহা) ক্রয়ের নামে তথা অ্যাকোমোডেশন বিলের মাধ্যমে এলসি মূলে ঋণ হিসাবে গ্রহণ করে আগ্রাবাদের আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের শাখা থেকে সর্বমোট প্রায় ৫৯ কোটি টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ গত বছরের ৫ মার্চ ডবলমুরিং থানায় মামলা দুইটি দায়ের করেন।’

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart