1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন

পাটকল শ্রমিকদের দাবি মানতে সরকারের প্রতি ফখরুলের আহ্বান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৬১

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে দাবি মেনে না নেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচির অংশ হিসেবে খুলনায় প্লাটিনাম জুবিলি জুট মিলের শ্রমিক আব্দুস সাত্তার অনশনরত অবস্থায় মারা যাওয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন মির্জা ফখরুল।

দলটির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী নিজেদেরকে জনবান্ধব সরকার বলে দাবি করলেও তারা যে, জনগণের সঙ্গে প্রতারণা করে তা আবারও প্রমাণিত হলো পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি তোয়াক্কা না করার মধ্য দিয়ে।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জনগণকে ১০ টাকা কেজি দরে চাল খাওয়ানো এবং ঘরে ঘরে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন, অথচ বাড়ি বাড়ি চাকরি দেয়া দূরে থাক, যারা আগে থেকেই চাকরিরত আছেন তারাও বর্তমান সরকারের আমলে পাইকারি হারে চাকরিচ্যুত হচ্ছেন।

ফখরুল বলেন, পাটকল শ্রমিকরা তাদের বকেয়া পাওনা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে তারা আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। অথচ সরকার সম্পূর্ণভাবে উদাসীন। অনশনরত শ্রমিকরা অনেকেই অসুস্থ হয়ে পড়েছে, তাদের মধ্যে অনেকের অবস্থা সঙ্কটাপন্ন, কিন্তু সরকারের লোকেরা এখনও তাদের পাশে এসে দাঁড়ায়নি।

মির্জা ফখরুল বলেন, সবচেয়ে দুর্ভাগ্যের বিষয়- ইতোমধ্যে ন্যায্য দাবি আদায়ে আমরণ অনশনরত অবস্থায় খুলনায় প্লাটিনাম জুবিলি জুট মিলের শ্রমিক আব্দুস সাত্তার মৃত্যুবরণ করেছেন। সরকার বিরোধীদল ও ভিন্ন মতের মানুষদের নিশ্চিহ্ন করে দীর্ঘকাল ক্ষমতা কুক্ষিগত রাখার চিন্তায় বিভোর থাকার কারণেই জনগণের ভালো মন্দ দেখার সময় তাদের নেই। পাটকল শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) পূর্ণ সমর্থন জানাচ্ছে। তাদের দাবি মেনে নিতে আমি জোর আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আমি আব্দুস সাত্তারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত হয়েছি। দোয়া করি- মহান রাব্বুল আলামীন যেন আব্দুস সাত্তারকে বেহেস্ত নসীব এবং শোকসন্তপ্ত পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart