1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ নেই

মানিকগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১০০

পবিত্র ঈদুল আজহার বাকি আর মাত্র পাঁচ দিন। পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ পড়েনি এখনো।

যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকলেও ছোট গাড়ির (প্রাইভেটকার) কিছুটা চাপ রয়েছে ঘাট এলাকায়। এ কারণে ছোট গাড়ির সঙ্গে পার করা হচ্ছে পণ্যবোঝাই ট্রাক।

এদিকে পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরি সংকটে পাটুরিয়া ঘাট এলাকায় আটকে আছে সাড়ে ৩ শতাধিক পণ্যবোঝাই ট্রাক। দৌলতদিয়া পয়েন্টে পদ্মা নদীর তীব্র স্রোতের কারণে পাটুরিয়া থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলোকে নোঙর করতে হিমশিম খেতে হচ্ছে ফেরির মাস্টারদের। ফলে নদী পার হতে আগের চেয়ে দ্বিগুনেরও বেশি সময় ব্যয় হচ্ছে। এতে ফেরির ট্রিপের সংখ্যাও অনেকটাই কমে গেছে।

রোববার (২৬ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকায় ছোট গাড়ি (প্রাইভেটকার) ও ঘাটে অপেক্ষারত পণ্যবোঝাই ট্রাক পার হচ্ছে এমন চিত্র দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলা২৪ বিডি নিউজকে বলেন, ঈদের বাকি আর মাত্র কয়েকদিন এ সময় যানবাহনের বাড়তি চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। কিন্তু এবার এখনো তেমন চাপ নেই ঘাট এলাকায়। র্বতমানে ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এবং ঈদের বাড়তি চাপ সামাল দিতে দুই এক দিনের মধ্যে আরো দুটি ফেরি এই বহরে যোগ দেবে।

এখনো পাটুরিয়া ঘাটে ঈদে ঘর মুখো মানুষের চাপ পড়েনি তবে সকাল থেকে কিছু ছোট গাড়ি (প্রাইভেটকার) আসতে শুরু করেছে। যাত্রীবাহী পরিবহনের চাপ না থাকায় নৌপথ পার হচ্ছে পণ্যবোঝাই ট্রাক ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ছোট ব্যক্তিগত গাড়ি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart