1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন

পুলিশের উদ্যোগে থানা প্রাঙ্গণে বিক্রি হবে পেঁয়াজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯
  • ২৬৪

পেঁয়াজের অস্বাভাবিক দামের লাগাম টানতে মাঠে নেমেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশ (সিএমপি)। থানা প্রাঙ্গণে প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রির উদ্যোগ নিয়েছে পুলিশের এ ইউনিট।

পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে কোতোয়ালী, খুলশী, পাহাড়তলী, চান্দগাঁও ও ইপিজেড থানায় পেঁয়াজ বিক্রি করা হবে।

প্রত্যেক থানা প্রাঙ্গণে এক টন করে প্রতিদিন পাঁচ টন পেঁয়াজ বিক্রি হবে। পুলিশের এ কার্যক্রম এক সপ্তাহ ধরে চলবে বলে জানা গেছে। একজন ক্রেতাকে দেওয়া হবে সর্বোচ্চ এক কেজি করে পেঁয়াজ।

অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে ক্রমাগত বৃদ্ধি পাওয়া পেঁয়াজের দামের লাগাম টানতে পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলা২৪ বিডি নিউজকে বলেন, পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে থানা প্রাঙ্গণে পেঁয়াজ বিক্রি করা হবে। সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে ও ক্রমাগত বৃদ্ধি পাওয়া পেঁয়াজের দামের লাগাম টানতে পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ীর কারণে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। পুলিশ পরিবারের সংগঠন পু্লিশ নারী কল্যাণ সমিতি এসব পেঁয়াজ সংগ্রহ করে সাধারণ মানুষের কাছে নামমাত্র মূল্যে বিক্রির উদ্যোগ নিয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে কোতোয়ালী, খুলশী, পাহাড়তলী, চান্দগাঁও ও ইপিজেড থানায় পেঁয়াজ বিক্রি করা হবে। প্রত্যেক থানা প্রাঙ্গণে এক টন করে প্রতিদিন পাঁচ টন পেঁয়াজ বিক্রি হবে। পুলিশের এ কার্যক্রম এক সপ্তাহ ধরে চলবে।

পুলিশের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মো. মাহাবুবুল আলম।

মাহাবুবুল আলম বাংলা২৪ বিডি নিউজকে বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছে। এটা খুবই ভালো উদ্যোগ। এপ্রিশিয়েট করি।

তিনি বলেন, যারা পেঁয়াজের বাজারে কৃত্রিম সংকট তৈরি করে তারা কখনও ব্যবসায়ী হতে পারে না। আমি তাদের ব্যবসায়ী বলি না। পুলিশের পেঁয়াজ বিক্রির উদ্যোগ তাদের গালে চপেটাঘাত বলে মনে করি।

নগরের বাদুরতলা এলাকার বাসিন্দা নজরুল ইসলাম খোকন বাংলা২৪ বিডি নিউজকে বলেন, পুলিশের পেঁয়াজ বিক্রির উদ্যোগ খুবই ভালো। এতে করে অন্তত সাধারণ মানুষ উপকৃত হবে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলা২৪ বিডি নিউজকে বলেন, শনিবার সকাল ১০টা থেকে থানা প্রাঙ্গণে পেঁয়াজ বিক্রি হবে। প্রতিদিন এক টন করে পেঁয়াজ বিক্রি হবে। সাতদিন চলবে পেঁয়াজ বিক্রি। একজন ক্রেতাকে সর্বোচ্চ এক কেজি করে পেঁয়াজ দেওয়া হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart