1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

প্রকল্প নেওয়ার সময় কর্মপরিকল্পনা তৈরি করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৯৭

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, উন্নয়ন প্রকল্পসহ যেকোনো প্রকল্প নেওয়ার সময় একটি ওয়ার্ক প্ল্যান বা কর্মপরিকল্পনা তৈরি করতে হবে।

রোববার (২৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থা/সিটি করপোরেশনগুলোর সঙ্গে ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কোন সময় কি কাজ করবেন, কখন করবেন এবং কীভাবে করবেন, এর একটি নির্দিষ্ট টাইম লাইন অথবা ওয়ার্ক প্ল্যান প্রণয়ন করতে হবে। এতে যেকোনো প্রজেক্ট বা কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা সহজ হবে।

তিনি বলেন, আমাদের দেশে কোনো প্রজেক্ট নিলেই ৮-১০ বছরেও শেষ হয় না।  প্রকল্পের একটা কাগজের প্রসেসিং করতে ছয় মাস সময় লাগে জানিয়ে তিনি প্রশ্ন তুলে বলেন, প্রকল্পের প্ল্যানিং করতে যদি বছরের পর বছর চলে যায় তাহলে জাতি তার সুফল পাবে কবে?

প্রকল্পের কাজের মানের প্রসঙ্গ তুলে মন্ত্রী বলেন, দেশের উন্নয়নে নেওয়া যেকোনো প্রকল্পে যদি নিম্নমানের কাজ হয়, দুর্নীতি হয় এবং মানুষের জন্য ক্ষতির কারণ হয় তাহলে সেই প্রকল্পের সঙ্গে জড়িত প্রকৌশলী, ঠিকাদার থেকে শুরু করে যারাই যুক্ত থাকবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ২০টি দপ্তর/সংস্থা/সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের পক্ষে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

সচিব হেলালুদ্দীন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর মহাপরিচালক, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন, খুলনা সিটি করপোরেশন, রাজশাহী সিটি করপোরেশন, বরিশাল সিটি করপোরেশন, সিলেট সিটি করপোরেশন, কুমিল্লা সিটি করপোরেশন, রংপুর সিটি করপোরেশন ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং খুলনা ওয়াসা ও রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart