1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

প্রতিনিধি পরিষদে অভিশংসন ভোট নিয়ে পেলোসিকে ট্রাম্পের চিঠি

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ২২৪

অভিশংসন নিয়ে ভোটাভুটির বিষয়ে নিজেকে ভিকটিম দাবি করে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসিকে চিঠি লিখেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (১৮ ডিসেম্বর) প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিষয়ে ভোট অনুষ্ঠিত হবে। ভোটের একদিন আগে তিনি মঙ্গলবার (১৭ ডিসেম্বর) এ চিঠি পাঠিয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ হলো, রাজনৈতিক সুবিধা অর্জনের জন্য ইউক্রেনকে সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের বিষয়ে তদন্ত করার জন্য চাপ দিয়েছেন তিনি।

ছয় পৃষ্ঠার এ চিঠিতে ট্রাম্প নানা বিষয় নিয়ে লেখার পাশাপাশি সমালোচনা করেছেন ন্যান্সি পেলোসির।

পেলোসিকে অভিযুক্ত করে নিজের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে ট্রাম্প চিঠিতে লেখেন, কোনো বুদ্ধিমান লোকই আপনার কথা বিশ্বাস করবে না। অভিশংসন নিয়ে আপনার এ হেঁয়ালি পদক্ষেপের কারণে ইতিহাস কঠোরভাবে আপনার বিচার করবে। অভিশংসন নামের কুৎসিত শব্দটির গুরুত্বকে আপনি একেবারেই সস্তা বানিয়ে ফেলেছেন।

এ অভিশংসন প্রক্রিয়ার জন্য পেলোসিকে ‘যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ’ ঘোষণার জন্য অভিযুক্ত করেন ট্রাম্প।

এদিকে ট্রাম্পের চিঠির প্রতিক্রিয়া জানাতে গিয়ে পেলোসি বলেন, তিনি ট্রাম্পের চিঠিটি পেয়েছেন। কাজ থাকার কারণে চিঠির ‘সারমর্ম’ দেখেছেন শুধু। এটা অসুস্থতা ছাড়া আর কিছুই নয়।

প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাটরা এগিয়ে থাকায় ভোটের ফল সহজেই অনুমেয়। প্রতিনিধি পরিষদে ভোটের পর তা যাবে সিনেটে। সেখানে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় ধারণা করা হচ্ছে এ যাত্রা পার পেয়ে যাবেন ট্রাম্প।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart