1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
সদ্য সংবাদ
মোংলা পোর্ট পৌরসভায় মেয়রসহ ১৩ কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন নড়াইল ও কালিয়া পৌর নির্বাচনে আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার বগুড়ায় টিভি দেখতে না দেয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা ঝালকাঠিতে একইভাবে বাবা-ভাইয়ের পর খুন হলেন রুবেল এলজিইডির প্রধান প্রকৌশলীর নড়াইল পরিদর্শন করোনায় সারাদেশে ২৪ ঘন্টায় আরও ২৫ জনের মৃত্যু নড়াইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিএনসিসির নানা কর্মসূচি মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৫২ জনের তালিকা আগামী ২৬ মার্চ চূড়ান্ত তালিকা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে হলেও অর্জিত স্বাধীনতাকে সমুন্নত আহ্বান প্রধানমন্ত্রীর

প্রথম ধাপে ১৬৪২ রোহিঙ্গা ভাসানচরে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৫০

প্রথম ধাপে নারী-পুরুষ-শিশুসহ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে পৌঁছেছেন ১৬৪২ জন রোহিঙ্গা।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে সাতটি জাহাজে করে ভাসানচরে পৌঁছান তারা। এর আগে কক্সবাজারের উখিয়া থেকে তাদের নিয়ে চট্টগ্রাম হয়ে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয় সাতটি জাহাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসানচরে আসা রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করেন। পরে প্রস্তুত রাখা ৭, ৮, ৯ ও১০ নম্বর ক্লাস্টারে তাদের থাকার ব‌্যবস্থা করা হয়।

জানা গেছে, আগামী এক সপ্তাহ নৌবাহিনীর তত্ত্বাবধানে ভাসানচরে পৌঁছানো রোহিঙ্গাদের রান্না করে খাওয়ানো হবে।

নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি লাগেজ পৌঁছে দেওয়া হয়।

নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য ব্যাপক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের সহযোগীতা ও নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশের বিভিন্ন ইউনিটের প্রায় ৩০০ জন সদস্য কাজ করছে।

প্রথম ধাপে ভাসানচরে পাঠানো রোহিঙ্গাদের মধ্যে ৩৬৮ জন পুরুষ, ৪৬৪ জন নারী ও ৮১০ জন শিশু রয়েছে। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসানচরে অবস্থান করছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart