1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৯ অপরাহ্ন

ফজিলাতুন্নেছা বাপ্পির অবস্থা ‘ক্রিটিক্যাল’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ১৭০

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পি এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে (H1N1) আক্রান্ত।

তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউ বিভাগের অধ্যাপক ডা. এ কে কামরুল হুদা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ফজিলাতুন্নেছা বাপ্পির বর্তমান শারীরিক অবস্থা অত্যন্ত জটিল (ক্রিটিক্যাল) উল্লেখ করে কামরুল হুদা বলেন, তার বর্তমান অবস্থা আগের চাইতে খারাপের দিকে গেছে। গতকাল রোববার ( ২৯ ডিসেম্বর) আমরা কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে পাঠিয়েছিলাম। সেই পরীক্ষায় আমরা নিশ্চিত হই যে, এইচওয়ানএনওয়ান (H1N1) ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে আক্রান্ত তিনি।

এইচওয়ানএনওয়ান (H1N1) ইনফ্লুয়েঞ্জা বাইরের দেশে সোয়াইন ফ্লু ভাইরাস হিসেবে পরিচিত হলে এশিয়া মহাদেশের দেশগুলোতে এটি এভিয়েন ফ্লু হিসেবে পরিচিত।

তিনি আরও বলেন, তার অক্সিজেন স্ট্যাটাসও ভালো বলা যাবে না। বর্তমানে সেটি আছে ৭০ শতাংশে যেটি স্বাভাবিকভাবে ৯০-৯৫ শতাংশ হয়ে থাকার কথা। যে কারণে তাকে লাইফ সাপোর্টে রাখা অবস্থায় অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। বর্তমান অবস্থায় তিনি কিছুটা কোমায় আছেন বলেও আমরা বলতে পারি। উনার ব্লাড প্রেসারও ওঠানামা করছে।

কামরুল হুদা বলেন, বর্তমানে হাসপাতালে আইসিইউতে যে রোগীরা আছেন তাদের তুলনায় বেশি ক্রিটিক্যাল অবস্থায় আছেন তিনি। ইতোমধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। আজ সকালে সবাই উনাকে দেখেছেন এবং তার অবস্থা ক্রিটিক্যাল বলে জানিয়েছেন।

বর্তমান অবস্থায় অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পিকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরেও নেয়া যাবে না বলে জানান তিনি।

উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বও পালন করেছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart