1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

ফেয়ার অ্যান্ড লাভলীর নতুন নাম গ্লোউ অ্যান্ড লাভলী

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ২৮৬

ত্বকের রং ফর্সাকারী ক্রিম হিসেবে নেতিবাচক ধারণা প্রচার করে বিভিন্ন সময় সমালোচনার মুখে পড়া ফেয়ার অ্যান্ড লাভলীর নাম অবশেষে পরিবর্তন করেছে নিত্যব্যবহার্য ও খাদ্য পণ্য বিপণনকারী বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার। বৃহস্পতিবার ত্বকের রং ফর্সাকারী ক্রিমের নাম পরিবর্তনের এই তথ্য বার্তাসংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে ইউনিলিভারের ভারতীয় শাখা হিন্দুস্তান ইউনিলিভার।

নারীদের ত্বক ফর্সাকারী ক্রিম ফেয়ার অ্যান্ড লাভলীর নতুন নাম গ্লো অ্যান্ড লাভলী করা হয়েছে বলে জানিয়েছে বহুজাতিক এই প্রতিষ্ঠান। একই সঙ্গে পুরুষদের জন্য ব্র্যান্ডটির নতুন নাম গ্লো অ্যান্ড হ্যান্ডসাম করা হয়েছে।

এশিয়ার বিভিন্ন দেশে এই ক্রিমটি বিক্রি করে ইউনিলিভার। গত বৃহস্পতিবার কোম্পানিটি জানায়, পণ্যটির নামে ফর্সাকারী বা উজ্জ্বলকারী শব্দগুলোও আর উল্লেখ থাকবে না। সৌন্দর্যের একক আদর্শকে ব্র্যান্ডটি তুলে ধরে বলে স্বীকার করে নেয় ইউনিলিভার।

বিশ্বের বিভিন্ন দেশে বর্ণবাদবিরোধী আন্দোলন থেকে ফেয়ার অ্যান্ড লাভলীর নামে পরিবর্তন আনার দাবি উঠে। বিশ্বজুড়ে বর্ণবাদবিরোধী আন্দোলনকারীরা পৃথক দুটি অনলাইন পিটিশনে স্বাক্ষর করে ফেয়ার অ্যান্ড লাভলীর উৎপাদন বন্ধে ইউনিলিভারের প্রতি আহ্বান জানায়। ওই পিটিশনে অন্তত ১৮ হাজার মানুষ স্বাক্ষর করেন।

তাদের আহ্বানের মুখে কোম্পানিটি ফেয়ার অ্যান্ড লাভলী নামে পরিবর্তন আনার ঘোষণা দেয়। পরে লিপটন টি এবং ডাভ সাবান কর্তৃপক্ষও তাদের পণ্যের ব্র্যান্ড থেকে ফেয়ার, ফেয়ারনেস, হোয়াইট এবং হোয়াইটেনিং শব্দগুলো বাদ দেয়া হবে বলে ঘোষণা দেয়।

হিন্দুস্তান ইউনিলিভার বলেছে, আগামী কয়েক মাসের মধ্যে নতুন ব্র্যান্ডে পণ্যগুলো বাজারে আসবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart