1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

বরিশাল বিভাগে ৪৯.৫৯ শতাংশ রোগী সুস্থ

বরিশাল প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১০৯

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট চার হাজার ৮০১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন দুই হাজার ৩৮১ জন।মৃত্যু হয়েছে ৯৫ জনের।

গড় হিসেবে মোট আক্রান্তের মধ্যে ৪৯.৫৯ শতাংশ রোগী এ পর্যন্ত সুস্থ হয়েছেন। যার মধ্যে বরিশাল জেলায় ৪৭.৭২ শতাংশ, পটুয়াখালীতে ৪৪.০৫ শতাংশ, ভোলায় ৬৯.৩৬ শতাংশ, পিরোজপুরে ৪৫.৬৩ শতাংশ, বরগুনায় ৫২.৭৪ শতাংশ ও ঝালকাঠিতে ৫০.৬৪ শতাংশ রোগী সুস্থ হয়েছেন। হিসেবে অনুযায়ী এ পর্যন্ত বিভাগের মধ্যে ভোলা জেলায় সুস্থের হার সর্বোচ্চ।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেল ২৪ ঘণ্টায় ঝালকাঠি ব্যতীত বিভাগের পাঁচ জেলায় ১৪৭ জন রোগী সুস্থ হয়েছেন। এছাড়া গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বিভাগে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

অপরদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২৬ হাজার ২৩ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২১ হাজার ৬১৪ জনকে। এরমধ্যে ১৮ হাজার ৪৩৫ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে চার হাজার ৪০৯ জন রয়েছেন। এ পর্যন্ত দুই হাজার ৬০০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা এক হাজার ৭৫১ জন। এরইমধ্যে এক হাজার ২৯৬ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

এছাড়া এ পর্যন্ত শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১৩৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৫৪ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় দুই হাজার ১০৬ জন, পটুয়াখালীতে ৮৫৮ জন, ভোলায় ৪৪৪ জন, পিরোজপুরে ৫১৫ জন, বরগুনায় ৪৯১ জন ও ঝালকাঠিতে ৩৮৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে দুই হাজার ৩৮১ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজিটিভ ৯৫ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ৩৬ জন, পটুয়াখালীতে ২৫ জন, ঝালকাঠিতে ১২ জন, বরগুনায় নয়জন, পিরোজপুরে আটজন ও ভোলায় পাঁচ জন রয়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart