1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে বিজয় দিবস উদযাপন

এস,এম আসলাম (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৪২৬
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে বিজয় দিবস উদযাপন

 আজ থেকে প্রায় ৪৯ বছর পূর্বে বাংলার সর্বোস্তরের মানুষ যুদ্ধে ঝাপিয়ে পরে বাংলাদেশেকে একটি লাল সবুজ পতাকা উপহার দিয়েছিলো,এই ১৬ই ডিসেম্বর তারই সুফলের মহান বিজয় দিবস।কিন্তু কথা হচ্ছে স্বাধীনতার ৫০বৎসরে পা দিতেযাচ্ছি আমরা,আসলেই কি আমরা সেই স্বাধীনতার সুফল ভোগ করতে পারছি?অর্থলুট আর দুর্নীতিবাজদের গ্যারাকলে দেশের বারোটা বাজাচ্ছে একশ্রেনীর অসাধু রাজনীতিবিদ ও আমলা সহ অনেকেই।

পাক হানাদারদের বিরুদ্ধে নয় মাসের সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে, ৩০ লক্ষ শহীদের রক্ত,তিন লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আজ আমাদের এই বিজয়। আমরা প্রবাসীরা বাংলাদেশ সরকার ও দেশের ভিন্নমতাবলম্বী রাজনৈতিক দলগুলোর কাছে বলবো দেশের মধ্যে যারা এই সকল অসাধু কাজ করছে তাদের বিরোদ্ধে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তুলুন।নইলে বাংলাদেশ যে আশায় স্বাধীনতা অর্জন করেছিলো তা কখনোই কাঙ্ক্ষিত লহ্ম্যে পৌছতে পারবে না।

সাম্য- ভ্রাতৃত্ব, সুবিচার, ন্যায় বিচার, সঠিক সমাজব্যবস্থা, ধর্মনিরপেক্ষতা বাক স্বাধীনতা এবং সঠিক গনতন্ত্রের কাঙ্খিত এমন একটি বাংলাদেশ পাওয়ার আশায় আমরা প্রবাসীরা অপেক্ষায় আছি। আশাকরি বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমরা সেই লক্ষ্যে একধাপ এগিয়ে যাব। স্পেন প্রবাসীদের প্রাণের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন”আয়োজিত বিজয় দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় এসোসিয়েশনের নেতৃবৃন্ধগন একথা গলো বলেন।

গত ১৬ই ডিসেম্বর এসোসিয়েশনের হলরুমে আয়োজিত বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,সংগঠনের সভাপতি এনায়েত করিম তারেক, অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর। সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মোরশেদ আলম তাহের, প্রচার ও অফিস সম্পাদক আবু বাক্কার, সহ ধর্ম ও সাংস্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী, সম্মানিত সদস্য আব্দুল মজিদ সুজন ও সাঈদ বদরুল হক মিল্লাত,এসময় স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সকল শহীদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।দোয়া পরিচালনায় ছিলেন জনাব সাইদুল ইসলাম। ৭১ সালের স্বাধীনতা সংগ্রামে যারা শহীদ হয়েছেন, যারা যুদ্ধে প্রাণ দিয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা তাদের পরিবারের শান্তি,সুখ ও সমৃদ্ধি ও কভিট ১৯ সহ সকল দুর্যোগ থেকে আমাদের রহ্মার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। করণা ভাইরাসের কারণে অনুষ্ঠান শেষে, মাদ্রিদে ৪৯তম বিজয় দিবসের অনুষ্ঠানটি খুব সংক্ষিপ্ত আকারে আয়োজন করতে হয়েছে বলে বাংলাদেশ এসোসিয়েশন সভাপতি এনায়েত করিম তারেক ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর,মাদ্রিদ বাসীর প্রতি বাংলাদেশ এসোসিয়েশনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে বলেন ইনশাআল্লাহ পরিস্থিতি স্বাভাবিক হলে বরাবরের মতো সকল মাদ্রিদবাসীদের সাথে নিয়ে সকল অনুষ্ঠান করা হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart