1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

বাপেক্স-পেট্রোবাংলার কার্যক্রমে প্রতিমন্ত্রীর অসন্তোষ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৯

টেকসই উন্নয়নের লক্ষ্যে বাপেক্স ও পেট্রোবাংলার কার্যক্রমে অসন্তোষ প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার বাপেক্স কার্যালয়ে ‘জিওলজিক্যাল সার্ভে ফর বাংলাদেশ হাইড্রোকার্বন এক্সপ্লোরেশন ইন বাংলাদেশ প্রগ্রেস অ্যান্ড চ্যালেঞ্জেস’ এবং ‘ড্রাই এবানডান অ্যান্ড সাসপেন্ডেড ওয়েলস অব বাংলাদেশ অ্যান্ড রিভিজিট ফাদার এক্সপ্লোরেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী কথা বলেন।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাপেক্স ও পেট্রোবাংলাকে অনুসন্ধানের নতুন নতুন এলাকা নির্ধারণ করে দ্রুত কর্মপরিকল্পনা গ্রহণ করারও আহ্বান জানান প্রতিমন্ত্রী।

গ্যাস অনুসন্ধান ও উত্তোলন কার্যক্রম বাড়ানোর উদ্যোগ অব্যাহত রাখা হবে জানিয়ে নসরুল হামিদ বলেন, বাপেক্স বা পেট্রোবাংলাকে উদ্যোগী হয়ে এ সংক্রান্ত কর্মপরিকল্পনা দ্রুত নিতে হবে। চ্যালেঞ্জ বা বাধা থাকলেও সরকার প্রয়োজনীয় সহযোগিতা করতে বদ্ধপরিকর। নতুন নতুন ড্রিলিং, ভার্টিক্যাল ডিলিং, নতুন অ্যাপ্রোচে আধুনিক প্রক্রিয়ায় অনুসন্ধানের কার্যক্রম চালিয়ে জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সেমিনারে বক্তারা স্থানীয় সম্পদ উত্তোলনের ওপর গুরুত্বারোপ করেন। বিশেষজ্ঞরা ছাতক, মোবারকপুর বা অন্যান্য পরিত্যক্ত গ্যাস ফিল্ড রিভিজিট করার অভিমত দেন।

পেট্রোবাংলার চেয়ারম্যান মো. রুহুল আমীনের সভাপতিত্বে সভায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রাহমাতুল মুনিম বক্তব্য দেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart