1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০৯ অপরাহ্ন

বায়ুদূষণকারীদের বিরুদ্ধে অভিযানে মেয়র আতিকুল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৭

বায়ুদূষণকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযানে অংশ নিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার রাজধানীর নিকেতন ২ নম্বর গেট-সংলগ্ন ৮ নম্বর সড়ক থেকে এ অভিযান শুরু হয় । বায়ুদূষণ রোধ এবং এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেয়র নিজেই এ অভিযানে অংশ নিয়েছেন।

পাশাপাশি সাধারণ জনগণের মাঝে পরিবেশ দূষণরোধে জনসচেতনামূলক লিফলেট বিতরণ করছেন মেয়র। অভিযান পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ হাসান। দিনব্যাপী এ অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আপনারা বাসাবাড়ি করবেন কোনো সমস্যা নেই। কিন্তু সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলে সড়কে নির্মাণসামগ্রী রাখা চলবে না। আমরা এ বিষয়ে সবাইকে সচেতন করতেই অভিযানে এসেছি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, ডিএনসিসির আওতাধীন বিভিন্ন এলাকার সড়ক ও ফুটপাতে কতিপয় অসাধু ব্যক্তি অননুমােদিতভাবে স্থাপনা নির্মাণ করে কিংবা নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করছেন। এছাড়াও উন্নয়ন কর্মকাণ্ডের অজুহাতে কোনো কোনো সড়ক-ফুটপাত দীর্ঘদিন ধরে যত্রতত্র খনন করে ফেলে রাখার কারণে জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পােহাতে হচ্ছে।

বিভিন্ন সরকারি-বেসরকারি উন্নয়ন কর্মকাণ্ডে ব্যবহৃত মাটি, বালি যত্রতত্র অনাবৃত অবস্থায় ফেলে রাখা এবং উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে পরিবেশসম্মত পদক্ষেপ গ্রহণ না করার কারণে ব্যাপক বায়ুদূষণ হচ্ছে, যার কারণে নগরবাসীকে নানারকম স্বাস্থ্যগত সমস্যা মােকাবিলা করতে হচ্ছে। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা ও বর্জ্য ব্যবস্থাপনায় অসঙ্গতির কারণে পরিবেশ দূষণসহ মশকের উপদ্রব বৃদ্ধি পাচ্ছে।

এসব বিষয়ে প্রতিকারের উপায় চিহ্নিতকরণ, জনসচেতনতা সৃষ্টি এবং এতদ্বিষয়ে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে মেয়র আতিকুল ইসলাম কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন সড়ক, গলি ও এলাকায় পরিদর্শন করবেন এবং ভ্রাম্যমাণ আদালত এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart