1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:১৫ অপরাহ্ন

বিদ্রোহীদের সম্মেলনকে অবৈধ বলল ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১৫৯

পার্টির বহিষ্কৃত কতিপয় ব্যক্তিদের আয়োজনে জাতীয় সম্মেলনকে অবৈধ বলে অভিহিত করেছেন রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো।

শুক্রবার এক বিবৃতিতে এতে তামাশাপূর্ণ ও বিশেষ মহলের উদ্দেশ্য সাধনের হীন চক্রান্ত বলে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস বর্জনকারী কতিপয় ব্যক্তি যাদের শৃঙ্খলাভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়েছিল, তারাই এখন দেশবাসীকে বিভ্রান্ত করার অপপ্রয়াসে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নামে জাতীয় সম্মেলন করার চেষ্টায় লিপ্ত হয়েছে, যা অবৈধ। ওয়ার্কার্স পার্টি বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক (আরপিও-১৯৭২) নিবন্ধিত একটি রাজনৈতিক দল। গত ২-৫ নভেম্বর ঢাকায় ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস অত্যন্ত আড়ম্বরপূর্ণ ও উৎসব মুখরভাবে সমাপ্ত হয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নাম ব্যবহার করে এই অপতৎপরতা হটকারীতার শামিল।

আরও বলা হয়, আদর্শচ্যুত জনবিচ্ছিন্ন কতিপয় ব্যক্তির এই ধরনের ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে আহ্বান জানানো হয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোটে গিয়ে কমিউনিস্ট আদর্শ থেকে বিচ্যুতির অভিযোগ এনে রাশেদ খান মেননের বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ছেড়ে চলে যায় তারা। বিদ্রোহী এ অংশের নেতৃত্বে আজ যশোরে জাতীয় সম্মেলন। নিজেদের পার্টির মূলধারা অভিহিত করে এ সম্মেলনে নতুন ওয়ার্কার্স পার্টি গঠন করতে যাচ্ছে। দলের সম্ভাব্য নাম হতে যাচ্ছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart