1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৩ কোটি ছাড়াল

ডেস্ক সংবাদ :
  • আপডেট সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ৬৯

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ কোটি ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৩৭ হাজার ৯৬১ জনে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে বলা হয়েছে, বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলের মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

রোববার (০৩ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫১ লাখ ৩২ হাজার ৫৬৩ জনে। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ২৩ হাজার ২৬৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ এখনও দ্রুত বাড়ছে। অন্যদিকে, ইউরোপে নতুন করে রোগটির প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। তবে আশার কথা, এখন আক্রান্তের পর সুস্থ হওয়ার হার দ্রুত বাড়ছে।

ওয়ার্ল্ডোমিটারস’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ৮৪৬। মৃত্যু হয়েছে দুই লাখ ১৪ হাজার ২৭৭ জনের।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৭ হাজার ৪১৩। এর মধ্যে ১ লাখ এক হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ৬ হাজার ৮৩৩। এর মধ্যে এক লাখ ৪৬ হাজার ১১ জনের মৃত্যু হয়েছে।

উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৪৫০। এরমধ্যে চার হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপন করার অভিযোগ রয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart