1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:৪১ অপরাহ্ন

বিশ্ব আর্চারির বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোমান সানা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৩৭

বিদায়ী বছরে দেশের ক্রীড়াঙ্গনের বড় খবর ছিল আরচার রোমান সানার টোকিও অলিম্পিকে কোয়ালিফাই করা। সেই রোমান সানা এবার নতুন বছরের প্রথম দিনই দিলেন আরেকটি সুখবর।

বিশ্ব আরচারির ২০১৯ সালের জন্য বছরের সেরা আরচারের পুরস্কারের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাংলাদেশের রোমান সানার নাম। দুইটি বিভাগে বর্ষসেরা আরচারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন দেশসেরা এ আরচার। বিশ্ব আরচারি র‍্যাংকিংয়ে বর্তমানে ১০ নম্বরে রয়েছেন রোমান সানা। তার পয়েন্ট ১৪৫.৬।

আগামী ৮ ফেব্রুয়ারি ইনডোর আরচারির ওয়ার্ল্ড সিরিজের ফাইনালের সময় এ পুরস্কার ঘোষণা করা হবে। তার আগে পুরো জানুয়ারি মাসজুড়ে চলবে ফ্যান ভোটিং। এর সঙ্গে বিশ্ব আর্চার ফেডারেশন কর্তৃক নিয়োগকৃত বিশেষজ্ঞদের ভোটের ওপর ভিত্তি করেই নির্ধারিত হবে চূড়ান্ত বিজয়ী।

রিকার্ভ পুরুষ এককে বর্ষসেরা আরচারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন পাঁচজন। তারা হলেন রোমান সানা (বাংলাদেশ), ব্র্যাডি উইলসন (যুক্তরাষ্ট্র), লি উ সিউক (কোরিয়া), খাইরুল আনোয়ার (মালয়েশিয়া) এবং মাউরো নেসপলি (ইতালি)।

এছাড়া রিকার্ভ নারী, কমপাউন্ড পুরুষ, কমপাউন্ড নারী, প্যারা পুরুষ ও প্যারা নারী এককের জন্য বর্ষসেরার পুরষ্কার দেবে বিশ্ব আরচারি ফেডারেশন। এসব পুরস্কারে বিশেষজ্ঞদের মতামতের পাশাপাশি গণনা করা হবে ফ্যান ভোটও।

তবে এগুলোর বাইরে আবার কোচ, ব্রেকথ্রু আরচার এবং জাজ বিভাগেও বর্ষসেরার পুরস্কার দেয়া হবে। এ তিন বিভাগে পুরস্কারের ক্ষেত্রে বিবেচনায় আনা হবে শুধুমাত্র বিশেষজ্ঞ প্যানেলের মতামত।

বর্ষসেরা কোচ এবং ব্রেকথ্রু আরচার বিভাগে মনোনীতদের তালিকায় আছে বাংলাদেশের নাম। ব্রেকথ্রু আরচারের সংক্ষিপ্ত তালিকায় আছেন রোমান সানা (বাংলাদেশ), জেমস লুৎজ (যুক্তরাষ্ট্র), আন সান (কোরিয়া), ভ্যালেন্টিনা অ্যাকোস্টা (কলম্বিয়া), আন্দেরস ফগস্ট্যাড (নরওয়ে) এবং অ্যালেক্স রুইজ (যুক্তরাষ্ট্র)।

আর কোচদের সংক্ষিপ্ত তালিকায় থাকা তিনজন হলেন মার্টিন ফ্রেডরিক (বাংলাদেশ), স্যালি পার্ক (ভুটান) ও কিসিক লি (যুক্তরাষ্ট্র)।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart