1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৪
বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল বাগপাড়া বার্মাইস্টার্ন নিবাসী সাবেক আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান আলী প্রধানের আজ রোববার ১১তম মৃত্যুবার্ষিকী। ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারি হাসান আলী প্রধান তার নিজ বাসভবন প্রধান বাড়ীতে মৃত্যু বরন করেন। তিনি ছিলেন সাবেক আওয়ামীলীগ নেতা ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনকালীন ইউনিয়ন আওয়ামীলীগ (বর্তমান সিদ্ধিরগঞ্জ থানা) সভাপতি মরহুম চাঁন মিয়া প্রধানের বড় ছেলে ।
বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধান বঙ্গবন্ধুর আদর্শের গড়া আওয়ামীলীগের সাথে আমৃত্যু সম্পৃক্ত ছিলেন।  ১৯৬৮ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত গোদনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পরে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ প্রতিষ্ঠা করেন। প্রথম সাংগঠনিক কমিটির যুগ্ন আহবায়কের দায়িত্ব পালন করেন। পরে সাংগঠনিক সম্পাদক হন। তিনি সিদ্ধিরগঞ্জ থানা রেড ক্রস সোসাইটির চেয়ারম্যান ছিলেন।
সিদ্ধিরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ
বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধান ১৯৭১ মহান মুক্তিযুদ্ধে ব্যাপক ভুমিকা পালন করেন। ২নং সেক্টরের আগরতলা মেলাঘর ক্যাম্পের মূল দায়িত্বে থাকা মরহুম একেএম শামসুজ্জোহার একান্ত সহকারী ছিলেন তিনি। ২নং সেক্টরে যাচাই বাছাই করে অনুমতি দিতেন কার কোথায় থাকতে হবে এবং কে কোথায় ট্রেনিং নিবে।
তিনি বাংলাদেশ থেকে একের পর এক মুক্তিযুদ্ধে যোগদান করার জন্য এলাকার যুবক ছেলেদের উৎসাহিত করে বিভিন্ন রাস্তায় ভারতে এনে মুক্তি বাহিনীতে যোগ দেওয়াতেন। তৎকালীন গন পরিষদের সদস্য আফজাল হোসেন এমপি তার দিনগুলি মোর বইতে বীর মুক্তিযোদ্ধা হাসান আলী প্রধানের মহান মুক্তিযুদ্ধের বিশেষ ভুমিকার কথা লিখে গেছেন। এছাড়া এলাকার সমাজের কাজে মসজিদ কবরস্থান উন্নয়নে তার অনেক অবদান রয়েছে।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান আলী প্রধানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নিজ বাসভবনে মিলাদ কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চেয়েছেন আল্লাহ্ যেন তাকে জান্নাতবাসী করেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart