1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

বীর সন্তানদের রুহের মাগফেরাত কামনায় শামীম ওসমানের উদ্যোগে দোয়া ও বস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ১৫৪

করোনাকালীন সময়ে চৌদ্দ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা শাহান আরা আব্দুল্লাহ, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী সাহারা খাতুন, সাবেক এমপি মকবুল হোসেন, হাবিবুর রহমান মোল্লা, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ভাষা সৈনিক কামাল লোহানী, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোহসীন চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান, এবং সাংবাদিক, ডাক্তার, প্রকৌশলীসহ যারা মৃত্যুবরণ করেছেন তাঁদের রূহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও দু:স্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। দলমত নির্বিশেষে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি আওয়ামীলীগ নেতা শামীম ওসমান নিজস্ব ব্যবস্থাপনায় রোববার বিকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এই দোয়া মাহফিলের আয়োজন করেন। এসময় ১ হাজার দু:স্থ নারী-পুরুষের মাঝে শাড়ী, লুঙ্গী ও নগদ অর্থ বিতরণ করেন তিনি।
শামীম ওসমান বলেন, করোনা দূর্যোগের এই দু:সময়ে দেশে কিছু মানুষ আর্থিক লাভবান হতে অসৎ পথ বেছে নিয়েছে। এর জন্য নিন্দা জানাই। অর্থের বিনিময়ে ভূয়া করোনা সার্টিফিকেট বিক্রি করে মানুষের সাথে যারা প্রতারণা ও চুরি করছে তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, এই জাতীয় দূর্যোগ মোকাবেলায় রাজনৈতিক ভেদাভেদ ও আত্মঅহমিকা ভুলে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। পাশাপাশি সুস্থভাবে বেঁচে থাকার জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ আরো সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।
শামীম ওসমান বলেন, আমরা রাজনীতি করি। এখানে বিএনপির চেয়ারম্যান আছেন। বিএনপির নেতৃবৃন্দ আছেন। তারা নির্বাচিত প্রতিনিধি হিসেবে এসেছেন। সেখানে আমার শুধু একটাই অনুরোধ থাকবে, রাজনীতি করতে গিয়ে অনেক সময় অনেক কথা আমাদের বলতে হয়েছে। আমি বলেছি, বাদল বলেছে, খোকন সাহা বলেছে, মজিবর ভাই বলেছে, অনেকে বলেছে। এই কারণে হয়তো অনেকেই মনে আঘাত পেয়েছে। আমি সবার কাছে হাত জোড় করে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি। কারণ মৃত্যুর পর মাফ চাওয়ার কোনো সুযোগ থাকে না। কাল যদি না থাকি কাল যদি চলে যাই। হয়তো এইভাবে আপনাদের সামনে এসে বলতে পারবো না যে মাফ করে দেন।
তিনি বলেন, সামনের পরিস্থিতি মোকাবেলা করতে একটা মানুষকে খুব দরকার। সেই মানুষটি হচ্ছে জাতির জনকের কন্যা শেখ হাসিনা। অহমিকা, দাম্ভিকতা সব ছেড়ে দিয়ে সবার জন্য কিছু করতে চাই। এমন কিছু করতে চাই যাতে আল্লাহকে খুশি করে এই দুনিয়া ছাড়তে পারি।
করোনা প্রসঙ্গে তিনি বলেন, এই দুঃসময় কবে যাবে তা আমরা কেউ জানি না। এখানে আমাদের একটাই কাজ একে উপরের জন্য দোয়া করা। দলমত নির্বিশেষে সবকিছুর উর্ধ্বে উঠে সবার সবার দোয়া করতে হবে। মধ্যবিত্ত পরিবার এখন নিম্নমধ্যবিত্তে পরিণত হচ্ছে। সামনের সময়টি খুবই কঠিন। বিশ্ব অর্থনীতিতে মহামন্দা দেখা দিবে আর এই মহামন্দা আমাদের মোকাবেলা করতে হবে। করোনার এই দুঃসময়েও আমরা দেখলাম মানুষ চুরি করে, করোনার সার্টিফিকেট নকল করে পয়সা কামানোর জন্য। আজাব আসে শুধু এইসব মানুষের জন্য।
শামীম ওসমান বলেন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বদৌলতে নারায়ণগঞ্জবাসীর অনেক সমস্যার সমাধান হয়েছে সেটা ডিএনডি প্রকল্প বিষয়ে হোক বা ত্রাণ সম্পর্কিত বিষয়ে হোক। সকল সমস্যা সমাধানেই নারায়ণগঞ্জের মিডিয়াসমূহ অগ্রণী ভূমিকা পালন করেছে। দলমত নির্বিশেষে সবাই মিলেই কাজ করেছে। তাই আমাদের জন্য কাজ করতে সুবিধা হয়েছে। তাই আমি সকল মিডিয়ার ভাইদের জন্য দোয়া করি।
এসময় শামীম ওসমান দূর্যোগ মোকাবেলায় দেশ ও জাতির স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন শারীরিকভাবে সুস্থ থাকতে পারেন সেজন্য মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন। একই সঙ্গে করোনা দূর্যোগে মৃত্যুবরণ করা দেশের এই জাতীয় বীরদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন।

সংসদ সদস্য শামীম ওসমানের ব্যক্তিগত ব্যবস্থাপনায় আয়োজিত এই দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত হোসেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শাহ নিজাম, ফতুল্লা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, নাসিক কাউন্সিলর ইফতেখার আলম খোকন, আরিফুল হক হাসান প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart