1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

ব্রাজিলে একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৩৫

মহামারি করোনাভাইরাসে দিশেহারা ব্রাজিল। আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বুধবার (২২ জুলাই) লাতিন আমেরিকার দেশটিতে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে গেল ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৮৬০ জন। যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ। এর আগে গেল ১৯ জুন সর্বোচ্চ ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত হয়েছিল। খবর সিএনএনের।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ২২ লাখ ২৭ হাজার ৫১৪ জন। ২৪ ঘণ্টায় ব্রাজিলে মারা গেছে ১ হাজার ২৮৪ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮২ হাজার ৭৭১ জন।

বুধবার যে ৬৭ হাজার ৮৬০ জন আক্রান্ত হয়েছে তার মধ্যে ব্রাজিলের সবচেয়ে ঘণবসতিপূর্ণ রাজ্য সাওপাওলোর ১৬ হাজার ৭৭৭ জন। যা রাজ্যটিতে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। মারা গেছে ৩৬১ জন। তাতে সাওপাওলোতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৩২ এ। আর আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৪৪৬ জন।

এদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো তৃতীয়বারের মতো করোনা পজিটিভ হয়েছেন। ১৫ দিন আগে তিনি আক্রান্ত হন। সাত দিনের মাথায় দ্বিতীয় টেস্টেও পজেটিভ হয়েছিলেন। আর ১৫ দিনের মাথায় মঙ্গলবার করা টেস্টে তৃতীয়বারের মতো পজিটিভ হন করোনাকে সাধারণ ফ্লু মনে করা প্রেসিডেন্ট।

 

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart