1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৭ অপরাহ্ন

ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছেই

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১২২

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছেই। দেশটিতে ইতোমধ্যেই ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। খবর সিএনএন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২০ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার ৪৮৭ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে একদিনেই আরও ২০ হাজার ২২৯ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ২৮৪।

দেশটির রিও ডে জেনেইরো রাজ্যে বার, রেস্টুরেন্ট পুনরায় চালু করার পর থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। ওই রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রিও ডে জেনেইরোতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৮৭৯।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এই তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে পেরু, চিলি এবং মেক্সিকোর মতো দেশগুলো।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart