1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

ভারতের হস্তক্ষেপের কারণে নেপালে বন্যা হচ্ছে, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ১০৭

ভারতের হস্তক্ষেপের কারণে নেপালের দক্ষিণাঞ্চল বন্যা ছাড়াও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের মতো পরস্থিতির শিকার হচ্ছে বলে অভিযোগ করেছেন নেপালের স্বারাষ্ট্রমন্ত্রী রাম বাহাদুর থাপা। হিমালয়ান টাইমসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

দেশটির সংসদীয় কমিটির এক বৈঠকে বক্তব্যকালে মন্ত্রী রাম বাহাদুর থাপা বলেন, নেপালের সঙ্গে সীমান্ত এলাকায় ভারত অনেক অবকাঠামো নির্মাণ করেছে। এগুলোর কারণে বহু বছর ধরে নেপালকে ভুগতে হচ্ছে।

তিনি বলেন, ভারতের একতরফা সড়ক ও অন্যান্য অবকাঠামো নির্মাণের পাশাপাশি বাঁধ নেপাল থেকে দক্ষিণমুখে পানির স্বাভাবিক প্রবাহ বাধা সৃষ্টি করেছে। এতে বারবার নেপালের দক্ষিণে পানিতে তলিয়ে যাচ্ছে।

নেপালের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বর্ষায় বন্যা প্রকট হওয়ার কারণ হলো আমরা এই দেশটির হস্তক্ষেপের বিরুদ্ধে কিছু বলতে পারিনি।

রাজনৈতিক পরিভাষায় একে হস্তক্ষেপ বলতে হচ্ছে, কারণ ভারত অনেক একতরফা ব্যবস্থা নিয়েছে। যেখানে আমাদের স্বার্থ উপেক্ষা করে শুধু তাদের স্বার্থই দেখা হয়েছে।

গত দুই সপ্তাহ ধরে নেপালে বন্যা শুরু হয়েছে। দেশটির সংবাদমাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী চলমান এ বন্যায় এখন পর্যন্ত অন্তত ৬০ জন মারা গেছে। এছাড়া আরও ৪১ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart