1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪১ অপরাহ্ন

করোনা: ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ১৩৮

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়িয়ে গেলো। প্রতিদিনই ২২ থেকে ২৪ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৪ হাজার ৮৭৯ জন রোগী শনাক্ত হয়েছে বলে জানালো স্বাস্থ্য মন্ত্রণালয়।

এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৭ হাজার ২৯৬ জন। সবচেয়ে বেশি রোগী পাওয়া গেছে মহারাষ্ট্রে, একদিনে ৬ হাজার ৬০৩ জন। সেখানে মোট কোভিড-১৯ রোগী ২ লাখ ২৩ হাজার ৭২৪ জন। ১ লাখ ২০ হাজারের বেশি আক্রান্ত নিয়ে মহারাষ্ট্রের পর তামিলনাড়ু এবং তৃতীয় স্থানে থাকা দিল্লিতে মোট রোগী ১ লাখ ৪ হাজার পেরিয়েছে।

আক্রান্তের সঙ্গে মৃত্যুও হু হু করে বাড়ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪৮৭ জন, গোটা দেশে মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে। সর্বোচ্চ ১৯৮ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে, মোট প্রাণহানি সাড়ে ৯ হাজার ছুঁই ছুঁই। কোভিডে মৃত্যুর হিসাবে এই রাজ্যের পরে আছে দিল্লি, ৩ হাজার ২১৩ জন। ভারতে মোট প্রাণহানি ২১ হাজার ১২৯ জন।

দেশে আক্রান্ত আর মৃত্যু বাড়লেও সুস্থতার হার স্বস্তিদায়ক। বুধবার একদিনে ১৯ হাজার ৫৪৭ জন সুস্থ হয়েছেন, মোট ৪ লাখ ৭৬ হাজার ৩৭৮ জন করোনা জয় করেছেন। আক্রান্তের ৬১ শতাংশই সুস্থ হয়ে গেছেন।

বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে, ৩০ লাখ পেরিয়ে গেছে। ১৭ লাখের বেশি রোগী ব্রাজিলে। আক্রান্তে এই দুই দেশের পরেই ভারতের অবস্থান।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart