1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ জুন ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন

ভারতে করোনায় ১ দিনে ৫৯১ আক্রান্ত, মৃত্যু ২০

ডেস্ক রিপোর্ট (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৬৯

ইউরোপের বিভিন্ন দেশে তাণ্ডব চালানো প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ক্রমান্বয়ে ভয়াবহ হয়ে উঠছে দক্ষিণ এশিয়ায়। এই অঞ্চলের বিভিন্ন দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বৃহস্পতিবার ভারতে নতুন করে একদিনে সর্বোচ্চ ৫৯১ জনকে করোনা সংক্রমিত হিসাবে শনাক্ত করা হয়েছে।

এছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ২০ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু ১৬৯ এবং আক্রান্ত ৫ হাজার ৮৬৫ জনে পৌঁছেছে।

দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বলছে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছে ৫ হাজার ২১৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৮ জন।

এদিকে, দেশটিতে জারিকৃত ২১ দিনের লক ডাউন আগামী ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু বিশ্বের বৃহত্তম লক ডাউনের আওতায় পড়ে দেশটির কোটি কোটি দরিদ্র মানুষ মানবেতর জীবন-যাপন করছেন। এমন পরিস্থিতিতে লক ডাউনের মেয়াদ আবারও বাড়ানো হবে কিনা সেবিষয়ে বুধবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সর্বদলীয় ভিডিও কনফারেন্স করেছেন।

কনফারেন্সে তিনি দেশটিতে করোনার বিস্তার ঠেকাতে জারিকৃত লক ডাউন বাড়ানো হতে পারে বলে ইঙ্গিত দেন। অন্যদিকে, বৃহস্পতিবার ভারতের প্রথম কোনো রাজ্য হিসাবে ওডিশ্যা প্রদেশ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লক ডাউন বাড়ানোর ঘোষণা দিয়েছে।

দেশটির কেন্দ্রীয় সরকারকেও এই লক ডাউন বৃদ্ধির আহ্বান জানিয়ে ভিডিও বার্তা দিয়েছেন ওডিশ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয় দেশটির বিজ্ঞানীরা। সেই সময় থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৭৯০ জন।

এছাড়া বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ হাজার ৯৮২ জন। তবে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৪৮৬ জন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart