1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

ভারতে ২৪ ঘন্টায় ৬৬ হাজারের ও বেশি রোগী শনাক্ত

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩৮

মরণঘাতি করোনাভাইরাসে ভারতে সংক্রমণের বিস্ফোরণ হলো বৃহস্পতিবার (১৩ আগস্ট)। গত ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সরকারি হিসাব অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৯৯৯ জন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখের মতো, একই সঙ্গে প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু ছাড়িয়েছে ৪৭ হাজার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ১৬ লাখ ৯৫ হাজারের বেশি করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.৭৬ শতাংশ। দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ৫৪ হাজারের মতো। একদিনে সুস্থ ৫৬ হাজারের বেশি।

বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৪২ চরের, মোট প্রাণহানির সংখ্যা ৪৭ হাজার ৩৩ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে ২৩ লাখ ৯৬ হাজার ৬৩৭ জন।

মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তিন নম্বরে থাকা ভারতে টানা নবম দিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়ে বেশি করোনা রোগী পাওয়া গেলো একদিনে। আর টানা সপ্তম দিন ষাট হাজারের বেশি পজিটিভ হলো। গত বৃহস্পতিবার (৬ আগস্ট) থেকে কোভিড রোগী শনাক্ত হয়েছে আরও প্রায় চার লাখ। গত ৩০ জানুয়ারি কেরালায় প্রথম করোনার উপস্থিতি মেলার পর ১৯৬ দিনে ২৩ লাখ ছাড়ালো আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্র (১২৭১২), অন্ধ্র প্রদেশ (৯৫৯৭), কর্নাটক (৭৮৮৩), তামিলনাড়ু (৫৮৭১), উত্তর প্রদেশ (৪৪৭৫)।

কোভিডে একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্র (৩৪৪), তামিলনাড়ু (১১৯), কর্নাটক (১১২), অন্ধ্র প্রদেশ (৯৩), পশ্চিমবঙ্গ (৫৪) ও উত্তর প্রদেশ (৫৪)।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart