1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

ভারত সফর বাতিল করলেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ২৩২

হঠাৎ করেই পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেল তিনটার একটি ফ্লাইটে তার ভারতে যাওয়ার কথা ছিল।

পররাষ্ট্রমন্ত্রীর সফর বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা তৌহিদুল ইসলাম।

তিনি বাংলা২৪ বিডি নিউজকে বলেন, ‘আগামী ১৪ ও ১৬ ডিসেম্বর যথাক্রমে আমাদের বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের অনুষ্ঠান রয়েছে। ওইসময় তার দেশে থাকা জরুরি। সেজন্য ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী।’

তৌহিদুল ইসলাম বলেন, জলবায়ু সম্মেলন উপলক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এখন মাদ্রিদে রয়েছেন। পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকও দেশে নেই। তিনি ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার শুনানির কারণে নেদারল্যান্ডসের দ্য হেগে অবস্থান করছেন। এসব পরিস্থিতি বিবেচনা করেই পররাষ্ট্রমন্ত্রী তার সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী মাসে পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর রয়েছে বলেও জানান তৌহিদুল ইসলাম।

নয়াদিল্লিতে অনুষ্ঠেয় ইন্ডিয়ান ওশান ডায়ালগে অংশ নিতে ভারত যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর। এ সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্করের সঙ্গে বৈঠক করারও কথা ছিল তার।

তৌহিদুল ইসলাম জানান, পররাষ্ট্রমন্ত্রী সফর বাতিল করায় ইন্ডিয়ান ওশান ডায়ালগে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন মন্ত্রণালয়ের আমেরিকান উইংয়ের মহাপরিচালক ফেরদৌসী শাহরিয়ার।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart