1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

ভোটের মাঠে এবার করোনা ভ্যাকসিনের প্রতিশ্রুতি ট্রাম্পের

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১১১

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ঘনিয়ে আসছে। নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো বিজয়ী হতে মার্কিনিদের এবার দ্রুত করোনার ভ্যাকসিন তৈরির প্রতিশ্রুতি দিচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০২০ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল সারা বিশ্বের ওপরই প্রভাব ফেলতে যাচ্ছে। আসন্ন এ নির্বাচনে জয়ের জন্য ভোটের মাঠে করোনার ভ্যাকসিনকে তুরুপের তাস হিসেবে ব্যবহার করতে চান ট্রাম্প। খবর পলিটিকোর।

সে লক্ষ্যেই নির্বাচনের আগেই করোনাভাইরাসের ভ্যাকসিন চাচ্ছেন ট্রাম্প। বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের আগে যদি করোনাভাইরাসের ভ্যাকসিন জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া যায়, তবে ট্রাম্প সরকারের ওপর ভোটারদের আস্থা বাড়বে।

করোনার ভ্যাকসিনে ভর করে ভোটারদের মন গলানোর সেই সুযোগটিই কাজে লাগাতে মরিয়া হয়ে উঠেছেন ট্রাম্প।

ইতিমধ্যে তিনি গবেষণার পর্যায়ে থাকা করোনা ভ্যাকসিনের কার্যকারিতা ও নিরাপত্তা পরীক্ষায় মডার্নাকে আরও ৪৭২ মিলিয়ন ডলার দিয়েছেন।

এ জন্য গবেষণার পর্যায়ে থাকা করোনা ভ্যাকসিনের কার্যকারিতা ও নিরাপত্তা পরীক্ষায় মার্কিন বায়োটেক কোম্পানি মডার্নাকে আরও ৪৭২ মিলিয়ন ডলার দিয়েছেন তিনি।

মর্ডানা জানিয়েছে, তাদের তৈরি ভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়ালের মাত্র একদিন আগেই যুক্তরাষ্ট্রের বায়োমেডিকেল অ্যাডবান্সড রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি বা বারডা এই বিপুল পরিমাণ অর্থ দিচ্ছে। যুক্তরাষ্ট্রে অন্তত ৩০ হাজার মানুষের ওপর করোনার ভ্যাকসিনের ট্রায়ালে এই অর্থ সহায়ক ভূমিকা রাখবে বলে জানিয়েছে মর্ডানা।

আগামী নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে ভোটারদের আস্থা অর্জনে তথা মার্কিনিদের মন জেতার আশায় ভোটের আগেই করোনার কার্যকরী ভ্যাকসিন উন্মুক্ত করতে চাইছেন ট্রাম্প।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart