1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন

মহামারি করোনার উৎপত্তির সন্ধানে চীনে আরও বড় দল পাঠাচ্ছে হু

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১০৪

মহামারি করোনাভাইরাসের উৎপত্তি সন্ধানে ইতিমধ্যে দুই সদস্যের একটি দল চীনে পাঠিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। চলতি মাসের শেষের দিকে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বড় একটি দল করোনাভাইরাসের আতুরঘর চীনে পাঠাবে জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক বিশেষায়িত এই সংস্থাটি।

এমনটাই জানিয়েছেন হু’র জরুরি কর্মসূচির প্রধান মাইক রায়ান। খবর নিউইয়র্ক টাইমসের।

চীনে বর্তমানে যে দুই সদস্যের দলটি রয়েছে তাদের দারুণ সহযোগিতা করছে করোনা আক্রান্ত প্রথম দেশটি। দলটির প্রতি চীনের এমন সহযোগিতাপূর্ণ মনোভাব দেখানোয় দারুণ সন্তুষ্ট বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

যেমনটি বলেছেন মাইক রায়ান— আমরা খুবই সন্তুষ্ট যে চীন আমাদের দুই সদস্যের দলটিকে দারুণ সহযোগিতা করছে। আমরা আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত আরো বড় একটি দল চীনে পাঠানোর প্রস্তুতি নিচ্ছি। অবশ্য কিছুটা সময় লাগবে এই দলটি পাঠাতে। আশা করছি জুলাইয়ের শেষ দিকে আমরা দ্বিতীয় দলটিকে পাঠাতে পারবো।

গেল বছরের ডিসেম্বরে চীন থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী এ পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৪০ হাজার ৩২৬ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ লাখ ৮ হাজার ৮৫৬ জন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart