1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন

মাদকদ্রব্য পরিমাণ নির্ণয়ের জন্য থানায় ডিজিটাল পরিমাপক যন্ত্র সরবরাহের নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১৭৭

উদ্ধার বা জব্দ করা মাদকদ্রব্যের পরিমাণ নির্ণয়ের জন্য দেশের প্রতিটি থানায় ডিজিটাল পরিমাপক যন্ত্র সরবরাহের ব্যবস্থা করতে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশের বিষয়টি মঙ্গলবার (২৮ জানুয়ারি) আইনজীবীরা সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মাদকদ্রব্য উদ্ধার-সংক্রান্ত এক মামলায় আসামির জামিন আবেদনের শুনানিতে হাইকোর্টের বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন আদেশ দেন।

আদালতের শুনানিতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী এবং আসামি পক্ষে আইনজীবী উজ্জ্বল পাল উপস্থিত ছিলেন।

আইনজীবীরা জানান, গত বছরের ২ আগস্ট ১০০ গ্রাম হেরোইনসহ মো. সাগর নামের এক যুবককে কাফরুল থেকে গ্রেফতার করা হয়। ওইদিনই এ ঘটনায় কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা বাদী হয়ে সাগরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা (এসআই) ইমদাদুল হক গত বছরের ১০ সেপ্টেম্বর নিম্ন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে রাসায়নিক পরীক্ষায় ১২ গ্রাম হেরোইন পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়।

এদিকে নিম্ন আদালতে জামিন খারিজের পর হাইকোর্টে আবেদন করেন সাগর। ওই আবেদনের শুনানিতে হেরোইনের পরিমাপে অসঙ্গতির বিষয়টি আদালতের নজরে আসার পর হাইকোর্ট মামলার বাদী ও তদন্ত কর্মকর্তাকে তলব করেন। পরে দু’জনই আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেন ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। থানায় ওজন পরিমাপের কোনো যন্ত্র না থাকায় বাইরে থেকে পরিমাপ করে অনুমানের ভিত্তিতে ওই ওজন উল্লেখ করা হয় বলে জানানো হয়।

আদালত তাদের ভবিষ্যতের জন্য সতর্ক করে আইজিপির প্রতি ওজন পরিমাপক যন্ত্র সরবরাহে ব্যবস্থার নির্দেশ দেন। এছাড়া সাগরকে কেন জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart