1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:০৮ অপরাহ্ন

মালয়েশিয়ার ‘জুতামন্ত্রী’ খ্যাত শিক্ষামন্ত্রীর পদত্যাগ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১২৮

মালয়েশিয়ার ‘জুতামন্ত্রী’ খ্যাত শিক্ষামন্ত্রী মাজলি মালিক পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার পদত্যাগ করা এই মন্ত্রীর পদত্যাগের মাধ্যমে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের মন্ত্রিসভায় রদবদল শুরু হলো। গত কয়েক মাস ধরেই মালয়েশিয়ার মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন চলছিল।

বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাজলি মালিক ২০১৮ সালের সাধারণ নির্বাচনের মাত্র কয়েক মাস আগেই রাজনীতিতে যোগ দেন। প্রায় ২০ মাস আগে পাকাতান হারাপান (পিএইচ) জোট ক্ষমতা গ্রহণের পর থেকে সবচেয়ে সমালোচিত হওয়া মন্ত্রী তিনি।

তিনি বিতর্কিত মন্তব্য করে প্রায়ই সমালোচনার জন্ম দিয়েছেন। সামাজিক মাধ্যমে ট্রলের শিকারও হয়েছেন তিনি। এর আগে তিনি বলেছিলেন যে, শিক্ষার্থীদের কালো জুতা পরা উচিত। আর তারপর থেকেই তাকে নিয়ে ট্রল করা শুরু হয় এবং তিনি ‘জুতা মন্ত্রী’র উপাধি পান।

গত বছর তার বিরুদ্ধে অনলাইনে এক পিটিশনে প্রায় এক লাখ ৬০ হাজার মানুষ স্বাক্ষর করেন। তারা মাজলির পদত্যাগ দাবি করেছিলেন।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভারাক্রান্ত মনে, প্রধানমন্ত্রীর নির্দেশে, আমি মাজলি মালিক শিক্ষামন্ত্রীর দায়িত্ব ছেড়ে দিচ্ছি। পদত্যাগের আগে তিনি শিক্ষামন্ত্রী হিসেবে নিজের অর্জনের কথা তুলে ধরেন। সে সময় তাকে কাঁদতে দেখা গেছে।

এদিকে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, নতুন শিক্ষামন্ত্রী নিয়োগ করা হবে এবং খুব শিগগিরই এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে। তবে শিক্ষামন্ত্রীর পর মন্ত্রিসভার আর কোনো মন্ত্রী পদত্যাগ করবেন কীনা বা আরও রদবদলের ঘটনা ঘটবে কীনা তা এখনও পরিষ্কার নয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart