1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:১৩ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের চেতনা স্থাপনে আ,লীগ স্বয়ংসম্পূর্ণ নয় : ইনু

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ২১০

 জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আওয়ামী লীগের মত বিএনপিও একটি বড় দল। বিএনপি মুখে মুক্তিযুদ্ধের কথা বলে আর চলে জামাত, রাজাকারের সঙ্গে। পাকিস্তানের পক্ষ নিয়ে ওকালতি করে। তারা গণতন্ত্রের মুখোশধারী সাম্প্রদায়িক দল।
হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে কয়েক ধারার রাজনীতি হয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে কিন্তু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সমাজতন্ত্র নিয়ে কথা বলে না। তারা সব সমাজতন্ত্র নিয়ে মাথা ঘামায় না। কিন্তু জাসদ মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, ঐক্য এবং সমাজতন্ত্র নিয়ে কথা বলে। তাই মুক্তিযুদ্ধের চেতনা স্থাপনের জন্য আওয়ামী লীগ স্বয়ংসম্পূর্ণ নয় তাই জাসদের প্রয়োজন রয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে জাসদের জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বামপন্থীরা সমাজতন্ত্রের, মুক্তিযুদ্ধ, গণতন্ত্রের কথা বলে। কিন্তু জাতীয় রাজনীতিতে শত্রু-মিত্র বাছাই করতে গিয়ে এমন সব পদক্ষেপ নেয় যার ফলে রাজাকাররা লাভবান হয়। আরেক দল আছে যারা খালেদা জিয়া আর শেখ হাসিনাকে এক পাল্লায় মাপে। আর মাঝপথে হাঁটতে গিয়ে পরোক্ষভাবে বিএনপিকে সমর্থন করে বসে থাকে। এর বাইরে হচ্ছে ইসলাম নামধারী দল। উল্লেখযোগ্য ধারার দলগুলো যেহেতু মুক্তিযুদ্ধের চেতনা স্থাপনের জন্য স্বয়ংসম্পূর্ণ নয় তাই জাসদের প্রয়োজন রয়েছে।
সম্মেলনে জাসদের কর্মীদের উদ্দেশ্যে ইনু বলেন, কর্মীরা জাসদকে বাঁচিয়ে রেখেছে। তারা বহু নির্যাতনের শিকার হবার পরেও ছেড়ে যায়নি বরং নেতাদের চলে যাবার ইতিহাস রয়েছে। জাসদ যেহেতু প্রবীণ দল তাই বলা চলে জাসদ নেতা নয় কর্মীদের দল।
নারায়ণগঞ্জ জেলা সম্মেলনে বক্তব্য শেষে নতুন কমিটির সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক মোহর আলী চৌধুরী এবং যুগ্ম সম্পাদক সফিকুল ইসলামের নাম ঘোষণা করেন হাসানুল হক ইনু।
সম্মেলনে জেলা সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে কেন্দ্রীয় সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহর আলী চৌধুরী, নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. শাহজাহান, ফতুল্লা থানা কমিটির সভাপতি সৈয়দ হোসেন, বন্দর থানা কমিটির সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।‘

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart