1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৩৩ অপরাহ্ন

মুসলিম হয়ে ভারতে টিকে থাকা ভীষণ কঠিন : নাসিরুদ্দিন

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ২৬২

বলিউড জগতের খ্যাতিমান অভিনেতাদের মধ্য নাসিরুদ্দিন শাহ অন্যতম। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে নিজেকে মেলে ধরেছেন তিনি। কখনো ভিলেন, কখনো নায়ক, কখনো এর কোনটি না হয়েও নিজের অভিনয় শৈলী দিয়ে মুগ্ধ করেছেন দর্শকদের। অভিনয় ছাড়াও নানা সামাজিক কাজেও তাকে পাওয়া যায়।

এবার ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন নাসিরুদ্দিন শাহ। গত বছরের ডিসেম্বরে ওই আইনটি পাশ হয়। এ বছরের ১০ জানুয়ারি আইনটি কার্যকর করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমে এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘৭০ বছর পর উপলব্ধি করলাম ভারতে মুসলিম হিসেবে আমি থাকতে পারি না। ৭০ বছর পরেও প্রমাণ করা প্রয়োজন যে আমি মুসলিম এবং ভারতীয়। এত বছর ধরে ভারতে থেকেও এবং এখানে কাজ করেও আমার ভারতীয় হিসেবে প্রমাণ দেয়া হয়নি। এখন মুসলিম হয়ে ভারতে টিকে থাকা ভীষণ কঠিন! আমার আর কী করার আছে?’

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে যাওয়া অমুসলিমদের নাগরিকত্ব দেয়ার সুযোগ রাখা হয়েছে। এ নিয়েও সমালোচনা করেন নাসিরুদ্দিন শাহ। তিনি বলেন, আইনে কেন মিয়ানমার বা শ্রীলঙ্কার নাম রাখা হয়নি।

এদিকে প্রবীণ অভিনেতা অনুপম খেরকে নিয়ে মন্তব্য করেও আলোচনায় আছেন তিনি। বুধবার নাসিরুদ্দিন শাহ অনুপম খেরকে বলেছেন চামচা। অনুপম খেরও প্রতিবাদ জানিয়েছেন এর।

এ ছাড়া কিছুদিন আগে জেএনইউতে আক্রান্ত ছাত্রছাত্রীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তা নিয়ে বলিউডে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। নাসিরুদ্দিন জোর গলায় দীপিকাকে সমর্থন করেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, দীপিকা যা করেছে, তাতে তার সাহসের পরিচয় পাওয়া যায়। সব মিলিয়ে নাসিরুদ্দিনের বর্তমান সময়টা কাটছে আলোচনা সমালোচনার মধ্য দিয়ে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart