1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১১:৫৩ অপরাহ্ন

মেট্রোরেলের কাজ স্বাভাবিক হতে শুরু করেছে

স্টাফ রিপোর্টার (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩৪

করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটির পর ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (এমআরটি লাইন- ৬) বা মেট্রোরেলের কাজ স্বাভাবিক হতে শুরু করেছে। রাজধানীর উত্তরার অংশে মেট্রোরেলের ভায়াডাক্ট (মেট্রোরেলের এক পিলারের সঙ্গে আরেক পিলারের মাঝখানের সংযোগ অংশ) স্থাপনের কাজ পুনরায় শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) থেকে ভায়াডাক্ট স্থাপনের কাজ পুনরায় শুরু হয়েছে বলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে জানা যায়।

Metro-Rail-1

খোঁজ নিয়ে জানা যায়, এমআরটি লাইন-৬ নামে মেট্রোরেল প্রকল্পের কাজ ২০১২ সালের জুলাইয়ে শুরু হয়। এর আওতায় রাজধানী উত্তরার দিয়াবাড়ি থেকে মতিঝিল সিটি সেন্টার পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড মেট্রোরেলের নির্মাণকাজ চলমান রয়েছে। ২০২৪ সালের জুনের মধ্যে তা শেষ করার কথা রয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে ডিএমটিসিএল মেট্রোরেল নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। মেট্রোরেল নির্মাণে অতি স্বল্প সুদে ঋণ প্রদান করছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

রাজধানীর ক্রমবর্ধমান জনসংখ্যার চাহিদার পরিপ্রেক্ষিতে কার্যকর গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার দেশি-বিদেশি পরিবহন বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বোর্ড ঢাকা মহানগরীর জন্য এসটিপি প্রণয়ন করে। এ এসটিপিতে অন্তর্ভুক্ত এমআরটি লাইন-৬ কে অগ্রাধিকার ভিত্তিতে নির্মাণের জন্য ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট উন্নয়ন প্রকল্পের উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) ২০১২ সালের ১৮ ডিসেম্বর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় পাস হয়। ২০১২ সালের জুলাইয়ে ২১ হাজার ৯৮৫ কোটি ৭ লাখ ২১ হাজার টাকা প্রাক্কলিত ব্যয়ের এ প্রকল্প ২০২৪ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart