1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন

মেডিকেল টেকনোলজিস্টদের দ্রুত স্থায়ী নিয়োগের দাবি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৫৬

রাজস্ব খাতে মেডিকেল টেকনোলজিস্টদের দ্রুত স্থায়ী নিয়োগের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি)। সম্প্রতি মহাখালীতে এক সংবাদ সম্মেলন এ দাবি জানিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বিএমটিপি’র নেতৃবৃন্দরা মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সরকারি পর্যায়ে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টদের স্বল্পতার কারণে করোনা রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষায় জটিলতা সৃষ্টি হচ্ছে। বিগত ১২ বছর যাবত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ বন্ধ থাকার কারণে এ রকম পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এই কম সংখ্যক মেডিকেল টেকনোলজিস্ট দিয়ে করোনা মোকাবিলা সম্ভব নয়।

তারা জানান, গত ২৮ এপ্রিল বিএমটিপি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিচালকসহ (প্রশাসন) স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে করোনা মহামারি পরিস্থিতি মোকাবিলায় ডাক্তার-নার্সদের নিয়োগের সঙ্গে শূন্যপদ ও নতুন পদ সৃষ্টি করে ২০১৩ সালের আবেদনকারীদের অগ্রাধিকার দিয়ে ১৮ হাজার মেডিকেল টেকনোলজিস্টদের স্থায়ীভাবে নিয়োগের দাবি জানায়।

অথচ স্বাস্থ্য অধিদফতর সেই ২৮ এপ্রিল ৩৮৬ জনের আউটসোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে ক্ষুদ্ধ হয়ে স্থায়ী নিয়োগের দাবিতে স্বাস্থ্য অধিদফতরের সামনে পরের দিন ২৯ এপ্রিল বিএমটিপিসহ সব সাধারণ মেডিকেল টেকনোলজিস্টরা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবং ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন। তারপরও স্বাস্থ্য অধিদফতরের টনক নড়েনি।

বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান বলেন, করোনাভাইরাস সংক্রমণের সংকটময় এই পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত করোনা নির্ণয়ের কাজ করছেন ফ্রন্টলাইন যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্টরা। দেশে শূন্য পদ আছে প্রায় ২ হাজার ৭০০। অথচ দেশে বেকার মেডিকেল টেকনোলজিস্টদের সংখ্যা প্রায় ৪০ হাজার।

এ রকম প্রশিক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের করোনা মহামারির মতো পরিস্থিতিতে কাজে না লাগিয়ে বেকার বসিয়ে রাখাটা কী ঠিক হচ্ছে প্রশ্ন তুলে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী স্বাস্থ্য মন্ত্রণালয়/অধিদফতর আউটসোর্সিং/চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্ব খাতে ২০১৩ সালের আবেদনকারীদের অগ্রাধিকার দিয়ে স্থায়ীভাবে অতিদ্রুত সব বিভাগের মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিচালকের (প্রশাসন) প্রতি আহ্বান জানান।

পাশাপাশি আইনি জটিলতা সংক্রান্ত যে সমস্যা রয়েছে তা স্বাস্থ্য অধিদফতর ও যারা মামলার বাদীকে দ্রুত সমাধান করার জন্যও আহ্বান জানায় সংগঠনটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএমটিপি’র প্রধান উপদেষ্টা মো. আলমগীর আহম্মেদ, সভাপতি (ভারপ্রাপ্ত) মো. গোলাম সারোয়ার, সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান এবং কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দরা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart