1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৫৬ পূর্বাহ্ন

মোয়াজ্জেম আলীকে চিরবিদায় জানাল পররাষ্ট্র মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৪৩

গার্ড অব অনারের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে শেষ বিদায় নিলেন প্রয়াত সাবেক পররাষ্ট্র সচিব ও হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। বুধবার (১ জানুয়ারি) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করা হয়।

জানাজায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সদ্য বিদায়ী পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, ভারতের হাইকমিশনার রীভা দাশ গাঙ্গুলি প্রমুখ অংশগ্রহণ করেন। এ সময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা এই কূটনীতিককে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে থেকে যথাক্রমে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল শামীমুজ্জামান ও প্রধানমন্ত্রীর উপ সামরিক সচিব কর্নেল সাইফ উল্লাহ শ্রদ্ধা জানান। এরপর পররাষ্ট্রমন্ত্রী, প্রতিমন্ত্রীসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা শ্রদ্ধা জানান।

মোয়াজ্জেম আলীর স্মৃতিচারণ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, ‘তিনি একজন মহান ব্যক্তি ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তার অবদান অবিস্মরণীয়।’

গত সোমবার (৩০ ডিসেম্বর) বার্ধক্যজনিত জটিলতায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলী। সরকারি চাকরি থেকে অবসরের পরও চুক্তিভিত্তিক নিয়োগে দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনারের দায়িত্ব পালন শেষে এ মাসেই দেশে ফিরে আসেন তিনি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart