1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

ময়মনসিংহে নাশকতার পরিকল্পনার সময় ৪ জঙ্গি গ্রেপ্তার

ময়মনসিংহ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৪১
ময়মনসিংহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছে থেকে উগ্রবাদী বই, লিফলেট, নগদ টাকা ও মোবাইল সেট জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, নগরীর বয়ড়া এলাকার মৃত আব্দুল রশিদের ছেলে মো. আকরাম হোসেন (২৭)। এছাড়া মৃত আব্দুল মান্নানের ছেলে মো. জুয়েল মিয়া (৪৫), মো. জামাল উদ্দিনের ছেলে মো. মাকসুদুল হক রনি (২১) এবং মো. ইব্রাহিম খলিলের ছেলে মো. মানসুর উদ্দিন প্রহর (১৮)। তারা প্রত্যেকেই কিশোরগঞ্জের বাসিন্দা। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতে নগরীর বলাশপুর এলাকার আকন্দ বাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার হয়। এ বিষয়ে র‍্যাব-১৪ সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ বলেন, মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কিশোরগঞ্জ থেকে কয়েকজন জঙ্গি সদস্য নাশকতার পরিকল্পনায় ময়মনসিংহে এসেছে। এমন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন বলাশপুর ৬ষ্ঠতলা বিল্ডিং সংলগ্ন আকন্দ বাড়ি মার্কেট এলাকায় অভিযান চালানো হয়। এসময় র্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় চারজনকে গ্রেপ্তার করা হয়। তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যক্রমের জড়িত এবং দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতার পরিকল্পনা করছিল বলে স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার পর আদালতের নির্দেশে হাজতে পাঠানো হয়েছে।

ময়মনসিংহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছে থেকে উগ্রবাদী বই, লিফলেট, নগদ টাকা ও মোবাইল সেট জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর বয়ড়া এলাকার মৃত আব্দুল রশিদের ছেলে মো. আকরাম হোসেন (২৭)। এছাড়া মৃত আব্দুল মান্নানের ছেলে মো. জুয়েল মিয়া (৪৫), মো. জামাল উদ্দিনের ছেলে মো. মাকসুদুল হক রনি (২১) এবং মো. ইব্রাহিম খলিলের ছেলে মো. মানসুর উদ্দিন প্রহর (১৮)। তারা প্রত্যেকেই কিশোরগঞ্জের বাসিন্দা।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতে নগরীর বলাশপুর এলাকার আকন্দ বাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার হয়।

এ বিষয়ে র‍্যাব-১৪ সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ বলেন, মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কিশোরগঞ্জ থেকে কয়েকজন জঙ্গি সদস্য নাশকতার পরিকল্পনায় ময়মনসিংহে এসেছে। এমন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন বলাশপুর ৬ষ্ঠতলা বিল্ডিং সংলগ্ন আকন্দ বাড়ি মার্কেট এলাকায় অভিযান চালানো হয়। এসময় র্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় চারজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যক্রমের জড়িত এবং দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতার পরিকল্পনা করছিল বলে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলার পর আদালতের নির্দেশে হাজতে পাঠানো হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart