1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭৭ হাজার

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১০৭

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে ৭৭ হাজার ৩০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনার প্রাদুর্ভাবের পর এক দিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ রেকর্ড। বৃহস্পতিবার জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানিয়েছে।

গত কয়েক সপ্তাহে যুক্তরাষ্ট্রে প্রতিদিনের করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড ভঙ্গ করে যাচ্ছে। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি এই দেশটিতে। এ পর্যন্ত ৩৫ লাখ ৭৬ হাজার ২২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন, আর মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৩৫৮ জন।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ৪১টি অঙ্গরাজ্যে ভাইরাসের সংক্রমণ অব্যাহত আছে। ৩৩টি রাজ্যে ভাইরাসে আক্রান্তের লক্ষণ নিয়ে হাসপাতালে যাওয়া রোগীর সংখ্যা বেড়েছে।

এর মধ্যেই ট্রাম্প প্রশাসন স্কুলগুলো খুলে দেওয়ার পরামর্শ দিয়ে যাচ্ছে। গত সপ্তাহে ট্রাম্প এক টুইটে জানিয়েছিলেন, শরতে স্কুলগুলো না খুললে তাদের বরাদ্দ তিনি বাতিল করে দিতে পারেন। বৃহস্পতিবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কাইলিগ ম্যাকিন্যানি ট্রাম্পের সেই অবস্থানের পক্ষে সাফাই গেয়েছেন।

তবে ডেমোক্রেটরা প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে তাদের যে দলীয় কনভেনশন হওয়ার কথা ভাইরাসের সংক্রমণ বাড়ায় তা বাতিলের চিন্তাভাবনা করছে।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, আগামী আগষ্টে অনুষ্ঠিতব্য দলের জাতীয় কনভেনশন বাতিল করতে দলের নির্বাচিত নেতা ও প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছে ডেমোক্রেটরা। বড় জমায়েত থেকে করোনার সংক্রমণ প্রতিরোধে এই আহ্বান জানিয়েছেন তারা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart