1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র ড্রোন পাঠিয়ে আমাকেও নিশানা করতে পারে : মাহাথির

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ২৭৩

মার্কিন হামলায় ইরানের কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। একই সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের বাছ-বিচারহীন টার্গেট নির্ধারণের সমালোচনা করেছেন তিনি।

মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মালয়েশিয়ার এই প্রধানমন্ত্রী বলেন, জেনারেল সোলেইমানির ওপর মার্কিন ড্রোন হামলা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। বাইরের হুমকির জন্য নিজেদের রক্ষায় মুসলিম বিশ্বকে ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

মাহাথির বলেন, মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার এটাই উপযুক্ত সময়। আমরা এখন আর নিরাপদ নই। যদি কাউকে অপমান করেন বা কারো ব্যাপারে কোনও কিছু বলেন, যেটা তার পছন্দ নয়; তাহলে ওই ব্যক্তিকে হত্যার জন্য অন্য দেশ থেকে একটি ড্রোন পাঠিয়ে দেন। আমার ওপরও এই ড্রোন আঘাত হানতে পারে।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সশস্ত্র বিদেশি শাখার জনপ্রিয় প্রধান ছিলেন মার্কিন ড্রোন হামলায় নিহত জেনারেল কাসেম সোলেইমানি। গত শুক্রবার (৩ জানুয়ারি) ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন হামলায় ইরানি এই জেনারেলের মৃত্যুর পর মধ্যপ্রাচ্যে চিরবৈরী দুই প্রতিদ্বন্দ্বী ওয়াশিংটন-তেহরানের মাঝে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে।

এদিকে, মঙ্গলবার জেনারেল কাসেম সোলেইমানির জানাজায় পদদলিত হয়ে অন্তত ৩৫ জনের প্রাণহানি ঘটেছে। ইরানি এই জেনারেলের নিজ শহর কেরমানে দাফনের আগে অনুষ্ঠিত জানাজার সময় পদদলনের ঘটনা ঘটে। পদদলনের এই ঘটনার পর তার দাফন স্থগিত রাখা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart