1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৫২ অপরাহ্ন

রংপুরে আজহারির দেড় ঘণ্টার ওয়াজ শুনতে লাখো মানুষের ঢল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ৫২৮

রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা আলতাফ নগরে মাওলানা মিজানুর রহমান আজহারির তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিলে লাখো মানুষের ঢল নামে। বুধবার সকাল ৮টার পর চারদিক থেকে মানুষের সমাগম শুরু হয়। দুপুর পর্যন্ত তা চলে।

একসময় আলতাফ নগরের আশপাশ এলাকা কানায় কানায় ভরে যায়। জনতার ঢল এড়াতে ৫টি স্থানে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দা টানানো হয়। তারপরেও গিজগিজ করা ভিড় কমানো সম্ভব হয়নি। যানবাহন সংকটে অনেকে পায়ে হেঁটে মাহফিলস্থলে পৌঁছান। আবার কেউ কেউ মূল মাঠে পৌঁছতে না পেরে রাস্তায় দাঁড়িয়ে আজহারির বক্তব্য শোনেন।

জানা যায়, দুবাই প্রবাসী আলতাফ হোসেন চতরা হাট সংলগ্ন ৫ একর জমি কিনে চারদিকে প্রাচীর নির্মাণ পূর্বক সর্বসাধারণের জন্য কবরস্থান তৈরি করে দেন। এখানে একটি সুদর্শন মসজিদও নির্মাণ করা হয়। এখানেই মাহফিলের আয়োজন করেন তিনি। এলাকাবাসীর সহযোগিতায় জনমানুষের সমাগমের দিক থেকে উত্তর জনপদের সেরা মাহফিল অনুষ্ঠিত হয়েছে বুধবার।

বাদ জোহর ১ প্লাটুন পুলিশের সহযোগিতায় মিজানুর রহমান আজহারি মঞ্চে ওঠেন। এর আগে হেলিকপ্টারযোগে তিনি চতরায় এসে পৌছেন। প্রায় দেড় ঘণ্টা ধরে ওয়াজ করেন তিনি। সমাবেশে আগত লক্ষাধিক মানুষ মনযোগ সহকারে তার বক্তব্য শোনেন।

পরে গাইবান্ধার সাদুল্লাপুর নলডাঙ্গা ডিগ্রি কলেজ মাঠে বাদ আসর থেকে তাফসিরুল কোরাআন মাহফিলের প্রধান বক্তা হিসেবে তাফসির পেশ করেন আজহারি।

উল্লেখ্য, পীরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় এ বছর অর্ধ শতাধিক তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কিন্তু কোথাও ৪/৫ হাজারের বেশি মানুষের উপস্থিতি ছিল না। আলতাফ নগরের মাহফিল ছিল সম্পূর্ণ ব্যতিক্রম!

তাফসিরুল কোরআন মাহফিল আয়োজক কমিটির প্রধান ও আলতাফ নগরের প্রতিষ্ঠাতা দুবাই প্রবাসী আলতাফ হোসেন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart