1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মোট ৭১ জন আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ১৪৪

সম্প্রতি লিবিয়ায় বর্বরোচিত হত্যাকাণ্ডে নিহত ২৬ এবং আহত ১১ বাংলাদেশি নাগরিককে পাচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ কঠোর নির্দেশ দিয়েছি‌লেন। আইজিপির নির্দেশে এ ঘটনায় সারা দেশে ২৬টি মামলা হয়। এসব মামলায় এ পর্যন্ত মোট ৭১ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

মামলার আপডেট জানতে বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১১টায় পুলিশ হেডকোয়ার্টার্সে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী সভাপতিত্ব করেন।

এ সময় মইনুর রহমান বলেন, আইজিপি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে এ মামলাসমূহ তদন্তের নির্দেশ দিয়েছেন। এসব মামলায় জড়িত অপরাধীদের কোনো ধরনের ছাড় দেয়া যাবে না। তিনি দেশে মানবপাচারের মতো ঘৃণ্য অপরাধ বন্ধের জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

বিদেশে পলাতক আসামিদের গ্রেফতারের জন্য প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা গ্রহণেরও নির্দেশনা প্রদান করেন তিনি।

পুলিশ সদরদফতর জানায়, লিবিয়ার ঘটনায় দায়ের করা ২৬টি মামলার মধ্যে সিআইডি ১৫টি, ডিবি, ডিএমপি ৫টি, সিএমপি একটি এবং মাদারীপুর জেলা পুলিশ ৫টি মামলা তদন্ত করছে।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করে মানবপাচারকারী চক্রের এক সদস্যের পরিবারের লোকজন। নিহত বাকি চারজন আফ্রিকান। সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরের এ ঘটনায় আরও ১১ জন আহত হয়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart