1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

শহীদ ডাঃ মঈন উদ্দিনকে জাতীয় বীর ঘোষনা করা হউক

মাসুম খান (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ৪৩০
 “নিঃশ্বেষে প্রান যে করিবে দান, ভয় নাই তার ভয় নাই, ক্ষয় নাই, তার ক্ষয় না “। বৈশ্বয়িক করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমনে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে যখন চরম আতংকের মধ্যে কিভাবে সামাল দিবে এই করোনার থাবাকে। উন্নত বিশ্বের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মিরা যখন অক্লান্ত পরিশ্রম করেও মৃত্যুর মিছিল বন্ধ করতে পারছেন না। এরকম এক অনিশ্চিত শংকার মাঝে এদেশের ৯৬ হাজার ডাক্তারের মধ্যে সরকারি মাত্র প্রায় ৩০ হাজার ডাক্তার বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর ডাকে করোনার বিরুদ্ধে যুদ্ধে ঝাপিয়ে পড়লেন নিজেদের যা কিছু তাই নিয়ে। বেসরকারি হাসপাতালের ডাক্তাররা যখন পর্যাপ্ত পিপিই এর অজুহাতে রোগীদের ফিরিয়ে দিলেন, সরকারি ডাক্তাররা কিন্তু বসে থাকেন নি। তাদের মধ্যে তেমনি একজন অকুতোভয় সা্হসী যোদ্ধা সিলেট মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডাঃ মঈন উদ্দিন।
মানবসেবার দৃপ্ত প্রত্যয়ে আগুয়ান এই ডাক্তার পিপিই এর অপর্যাপ্ততার কারণে প্রথম দিকে নিজের পিপিই আরেক জন ডাক্তারকে দিয়ে দিয়েছেন। কিন্তু নিজে আক্রান্ত হওয়ার ঝুকিকে তুচ্ছ করে করোনা আক্রান্তকারীদের চিকিৎসা করতে যেয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন। ৫ এপ্রিল তার করোনা পজিটিভ হলে দীর্ঘ দশ দিন করোনার সাথে যুদ্ধ করে অবশেষে বুধবার সকালে ঢাকার কূর্মিটোলা হাসপাতালে মৃত্যুবরন করেন।
ডাঃ মঈন উদ্দিন করোনা সংক্রামনের সময় নিয়মিত হাসপাতালে চিকিৎসা দিতেন এবং প্রাইভেট চেম্বারে রোগী দেখতেন। অত্যন্ত মানবিক, সদালাপী, নিবেদিত এই ডাক্তার সিলেটের মানুষের কাছে গরিবের ডাক্তার বলে পরিচিত ছিলেন। এরকম একজন মানবিক, মানব দরদী, সাহসী ডাক্তারের মৃত্যু এদেশের জন্য এক অপূরনীয় ক্ষতি।
ইতিমধ্যে সরকার ডাঃ মঈন উদ্দিনের পরিবারের দায়িত্ব ভার গ্রহনের ঘোষনা দিয়েছেন। ডঃ মঈন উদ্দিনকে হারিয়ে আমরা হারালাম একজন বীর মুক্তি যোদ্ধাকে। যে ভাবে হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশংকা অনুযায়ী ২০ লক্ষ মানুষের মারা যাওয়ার মতো অবস্থা যে আমাদের দেশে হবে না তার কোন নিশ্চয়তা নেই। আগামির অনিশ্চিত ভয়াবহ দিনে আমাদের ডাঃ মঈন উদ্দিনের মতো সাহসী বীরের কথা মনে পড়বে বার বার। আমাদের কোন ত্রুটির কারণে যদি তোমার মৃত্যু হয়ে থাকে, আমাদের তুমি ক্ষমা করে দিও। আমরা তোমাকে ভুলব না। তুমি করোনার বিরুদ্ধে সংগ্রামে বাংলাদেশের প্রথম শহীদ ডাক্তার। তোমাকে জাতীয় বীরের মর্যাদা দেয়ার জন্য স্বাধীনতা শিক্ষক পরিষদের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী মাদার অফ হিউমিনিটি জননেত্রী শেখ হাসিনার কাছে আবেদন করছি।
মাসুম খান
কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ‍ও
সাধারন সম্পাদক, নারায়নগঞ্জ মহানগর
স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart