1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:২৪ অপরাহ্ন

শিক্ষার্থীরাই হচ্ছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর: শিক্ষামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১৬৫

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরাই হচ্ছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। তাদের হাত ধরেই দেশে পরিবর্তন আসবে। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শেখ হাসিনার সরকার পাশে আছে। আমরা জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তিতে অগ্রগামী, চিন্তা চেতনায় প্রগতিশীল, সততা, মানবিকতা, দেশপ্রেমে উদ্ধুদ্ব ও কর্মে উদ্যমী একটি প্রজন্ম গড়ে তুলতে চাই।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুক্রবার (১৭ জানুয়ারি) ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি এ প্রতিযোগিতার আয়োজন করে।

শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, তোমরা বাল্যবিবাহ, যৌতুক, যৌন হয়রানির বিরুদ্ধে সোচ্চার হবে। বাল্যবিবাহ নারীর ক্ষমতায়ন জাতীয় উন্নয়নে অন্যতম অন্তরায়। তোমরা নিজেদেরকে সব ধরণের সংকীর্ণতা থেকে দূরে রাখবে। নিজেরা পরিবেশ সম্পর্কে সচেতন হবে এবং অন্যদেরকেও পরিবেশ সম্পর্কে সচেতন করবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, সহিংসতা থেকে নিজেদের দূরে রাখবে। বাংলাদেশকে তোমরাই এগিয়ে নিয়ে যাবে। তোমরাই গড়ে তুলবে আগামীর সুখী সমৃদ্ধ বাংলাদেশ। তোমরা মনে রাখবে, আমরা বিজয়ী জাতি।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে দেশের সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং শিক্ষা মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart