1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ জুন ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন

সন্ধ্যা না নামতেই ভুতুড়ে শহর ঢাকা

স্টাফ রিপোর্টার (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৮৩

মিনিট পনেরো আগেই মাগরিবের নামাজ শেষ হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনে শাহবাগ চার রাস্তার মোড়ের সিগন্যাল বাতির সামনে দাঁড়িয়ে আছেন মধ্যবয়সী এক নারী ও এক তরুণী। ওই নারীর হাতে একটি এক্সরে ফিল্ম। সঙ্গে থাকা তরুণী এদিক-ওদিক তাকাচ্ছেন।

চারদিকে নীরবতা। অদূরে ২-৩জন ট্রাফিক কনস্টেবল রাস্তার আইল্যান্ডে বসে আড্ডা মারছেন। রাস্তায় যানবাহন নেই বললেই চলে। হঠাৎ হঠাৎ ঝড়ো গতিতে ছুটে যাচ্ছে মালবাহী ট্রাক ও প্রাইভেট কার।

jagonews24

এ সময় একটি ব্যাটারিচালিত রিকশাচালককে আসতে দেখে অপেক্ষমান তরুণী উচ্চস্বরে তাকে ডাকলেন। কিন্তু রিকশাচালক থামা তো দূরের কথা আগের চেয়ে দ্রুতগতিতে রিকশা নিয়ে কাটাবন মোড়ের দিকে ছুটে চললেন।

কৌতুহলবশত সামনে এগিয়ে জানতে চাইলে তরুণী বলেন, তাদের বাসা যাত্রাবাড়ী। এক পরিচিত চিকিৎসককে দেখাতে বিএসএমএমইউতে এসেছিলেন। এখন বাসায় ফিরে যাওয়ার জন্য যানবাহনের অপেক্ষা করছেন। তিনি অনেকক্ষণ আগে থেকে অপেক্ষা করলেও কোনো যানবাহনে পাচ্ছেন না।

এ দৃশ্যপট বুধবার সন্ধ্যার। রাজধানীর অন্যতম ব্যস্ত সড়ক শাহবাগ মোড়ে এমন সুনসান নীরবতা থাকতে পারে এমনটি কেউ কল্পনাও করতে পারেনি।

jagonews24

করোনাভাইরাস আতঙ্কে শুধু শাহবাগ মোড় নয়, রাজধানী ঢাকার প্রধান সড়কসহ পাড়া-মহল্লার অলিগলি সন্ধ্যা নামতেই জনমানবহীন এক ভয়ের শহরে পরিণত হচ্ছে।

গত একমাসে রাজধানীসহ সারা দেশে করোনা ভাইরাসে মোট ২১৮ জন রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত মোট রোগীর মধ্যে সর্বোচ্চ ১২৪ জনই রাজধানী ঢাকার। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৪ জন রোগীর ৩৯ জনই রাজধানীর বিভিন্ন এলাকার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। এ ২০ জনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগীর মৃত্যু হয়েছে রাজধানীর বাসিন্দার। স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা বলছেন, রাজধানীর অর্ধশতাধিক এলাকায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

jagonews24

গত ২-৩ দিন ধরে রাজধানী ঢাকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়তে থাকায় নগরবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা এতদিন অত্যাবশ্যক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করলেও, অনেকেই নানা অজুহাতে রাস্তায় বের হয়ে আসতেন। কিন্তু রাজধানীতে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় ভয়ে তেমন কেউ আর বের হচ্ছেন না।

বুধবার সন্ধ্যার পর রাজধানীর লালবাগ, ধানমন্ডি, নিউমার্কেট, রমনা ও তেজগাঁওয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তাঘাটে মানুষের সংখ্যা খুবই কম। বিভিন্ন রাস্তার মোড়ে পুলিশের গাড়িকে টহল দিতে দেখা যায়। হতদরিদ্র কিছু মানুষকে সাহায্য পাওয়ার আশায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ক্রেতা না থাকায় এশার আজানের আগেই বিভিন্ন বাজারের সব দোকানপাট বন্ধ করে ফেলতে দেখা যায়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart