1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন

সিঙ্গাপুরে ২ লাখ ৩২ হাজার প্রবাসীকে করোনাভাইরাসমুক্ত ঘোষণা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১১০

সিঙ্গাপুরে এখন পর্যন্ত ২ লাখ ৩২ হাজার প্রবাসীকে করোনাভাইরাসমুক্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া অনেকে এখনও আইসোলেশনে রয়েছেন, তাদের মধ্যে বেশিরভাগই চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষা করছে।

১৬ জুলাই সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। কোভিড-১৯ এর মাল্টি-মন্ত্রণালয় টাস্কফোর্সের সহ-সভাপতি লরেন্স ওয়াং বলেছেন, ‘আন্তঃ-সংস্থা টাস্কফোর্স ও সরকার আগস্টের মাঝামাঝি সব শ্রমিকদের করোনা পরীক্ষা শেষ করতে পারবে। পুরো সিঙ্গাপুর করোনামুক্ত করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত ২ লাখ ৩২ হাজার প্রবাসীকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। খুব শিগগিরই ডরমেটরির সমস্ত শ্রমিকদের ছাড়পত্র দেওয়া হবে। আমরা আশা করি আগামী দিনগুলিতেও আমাদের কাজ অব্যাহত থাকবে। স্বাস্থ্যকর্মী, চিকিৎসক, সরকার সবাই নিজ নিজ জায়গা থেকে কাজ করছে। দ্রুতই আগের মতো পরিবেশ ফিরে পাব’।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এখন অনেক কর্মী সুস্থ হয়ে বসে আছে। তারা কাজে ফিরে যেতে প্রস্তুত। তবে তারা এখন কাজে যেতে পারবে না। কারণ তাদের ডরমেটরি বা ব্লকের কিছু বাসিন্দা আজও আইসোলেশনে আছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে, আইটিএফ জনস্বাস্থ্যের সাথে কোনও আপস না করে এই সুস্থ হওয়া শ্রমিকদের ডরমেটরি ছেড়ে নিরাপদে কাজ শুরু করার অনুমতি দেওয়ার জন্য অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

নিয়োগকর্তারা জনশক্তি মন্ত্রণালয় (এমওএম) ওয়েবসাইটে নিরাপদ ওয়ার্ক ই-সার্ভিসের মাধ্যমে তাদের কর্মীদের অবস্থান যাচাই করতে অ্যাক্সেস কোডে বিস্তারিত জানতে পারবে বলে জানানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৪ জনের মৃত্যু হয়েছে যারা করোনাভাইরাসে পজিটিভ ছিল। কিন্তু তাদের মৃত্যু অন্য কোনো কারণে হয়েছিল বলে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart