1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৬:৩২ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে রাতের আঁধারে অসহায় ৬০০ মানুষের ঘরে র‍্যাবের খাবার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৭৯

করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে খাদ্য সংকটে ভুগছেন এমন অসহায় মানুষদের বাসায় রাতের বেলায় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে র‌্যাব-১১ সদসরা।

শ্রমিক, দিনমজুর, রিকশা চালক, প্রতিবন্ধী সহ নিম্ন ও মধ্যবিত্ত ৬০০ পরিবারের মধ্যে ওই খাদ্য সামগ্রী দেয়া হয়।

বুধবার রাতে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আলেপ উদ্দিনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সিদ্ধিরগঞ্জের পুল এলাকার কাঙ্গালী বস্তি, আজিবপুর রেললাইন বস্তি, রসুলবাগ ইত্যাদি এলাকায় ওইসব খাবার দেয়া হয়।

ওই খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবণ ও সাবান যা দিয়ে ছোট একটি পরিবার এক সপ্তাহ চলতে পারবেন।

উল্লেখ্য গত ২৬ মার্চ থেকে করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসমাগম ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। যার প্রেক্ষিতে গণপরিবহন, দোকান, শিল্প কারখানা, গার্মেন্টস সহ সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে দেন। এর প্রেক্ষিতে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পরে। কাজ না থাকায় তাদের পরিবারে দেখা দেয় খাদ্য সংকট। পরিস্থিতি মোকাবেলায় তারা যেন ঘর থেকে বের না হয় সেজন্য প্রধানমন্ত্রী সকলের ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার ও সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করার নির্দেশ দেন। যার প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা এ খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার উদ্যোগ নেয়।

সরেজমিনে দেখা যায়, রাতে কাঁধে করে খাদ্য সামগ্রী নিয়ে বিভিন্ন বাসায় গিয়ে দরজায় কড়া নাড়ে র‌্যাব। র‌্যাব দেখে প্রথমে সবাইত আতকে উঠেন। কারণ র‌্যাব অপরাধীদের জন্য আতঙ্কের। তাই তাদের মনে ভয় এমন কি করেছেন যে তাদের বাসায় র‌্যাব এসেছে। কিন্তু দরজা খুলে জিজ্ঞাসা করার আগেই র‌্যাব সদস্যরা খাদ্য সামগ্রী হাতে তুলে দেন। এতে খুশি হয়ে যান খাদ্য সংকটে কষ্টে দিন যাপন করা মানুষেরা।

খাদ্য সামগ্রী পেয়ে তারা বলেন, র‌্যাব সব সময় মানুষে গ্রেপ্তার করে নিয়ে যায়। অপরাধ করে কঠোর শাস্তি দেয়। কিন্তু আজকে এমন বিপদের সময় তাঁরাই পাশে দাড়িয়েছে। তাদের জন্য দোয়া করি। আল্লাহ তাদের সুস্থ্য রাখুক, ভালো রাখুক।

খাদ্য সামগ্রী অসহায় মানুষের হাতে দিয়ে র‌্যাব -১১ সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন বলেন, আপনারা সকলেই ঘরে থাকুন। নিজে নিরাপদ থাকুন এবং অপরকে নিরাপদ থাকতে সহযোগিতা করুন। আপনারা কেউ না খেয়ে থাকবেন না। সবাই সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকুন। আপনাদের যে কোন প্রয়োজনে আমরা আছি।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart