1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন

সিলেটে মেয়রের বিরুদ্ধে শ্রমিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ১৯২

স্থান সিলেট নগরের সিটি ও কোর্ট পয়েন্ট। হরেক রকম পণ্যের পসরা সাজিয়ে ফুটপাত দখল করে বসছেন হকাররা। সড়কের এক পাশে সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ড, অন্যপাশে ভাসমান ফলের দোকান। সড়ক দখলের এ প্রতিযোগিতা নিত্যদিনের। কেবল সিটি কিংবা কোর্ট পয়েন্ট নয়, নগরময় চলছে এমন দৌরাত্ম।

দুষ্ট এ প্রতিযোগিতায় সৃষ্ট যানজটে নাকাল নগরবাসী। নগরের বাসিন্দারা যেনো হেঁটে চলার অধিকার হারিয়েছেন। আর প্রতিবাদ করলেই শ্রমিকরা বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এতে সড়কে যানজট হয়।

তাই যানজটে নিরসনে হকার, ভাসমান ব্যবসায়ী ও সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডের দখলে থাকা সড়ক উদ্ধারে গিয়ে নিজেই ধরাশায়ী সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিএনজি অটোরিকশা শ্রমিকরা রাজপথের দখলে অটুট থাকতে রোববার (১ ডিসেম্বর) দুপুরে নগরের কোর্ট পয়েন্টে মেয়রের বিরুদ্ধে মানববন্ধন করেছেন তারা।

জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন রেজি নম্বর-৭০৭ এর উদ্যোগে নগরের সিএনজি অটোরিকশা পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে সিটি বাস সার্ভিসের কাউন্টার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে রাজপথে নামেন পরিবহন শ্রমিকরা।

মানববন্ধনে শ্রমিক ইউনিয়নের সংশ্লিষ্ট শাখা সভাপতি মো. জাকারিয়া বলেন, মেয়র আরিফ সিলেটের শান্ত পরিবেশকে অশান্ত করতে চাইছেন। পরিবারের লোকজনদের দিয়ে গঠন করা সিটি বাস সার্ভিস পরিচালনার জন্য তিনি সিএনজিচালিত অটোরিকশার পার্কিংয়ের স্থানে কাউন্টার নির্মাণ করতে চাইছেন। যা কখনোই শ্রমিকরা মেনে নেবে না। বাস চালান আর ট্রেন চালান, শ্রমিকদের পেটে লাথি মেরে কোনো কাজ করতে দেওয়া হবে না, বলে হুশিয়ারি দেন তিনি।

শ্রমিক নেতারা বলেন, সিএনজিচালিত অটোরিকশা পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে হাজার হাজার শ্রমিককে পথে বসিয়ে নিজে লাভবান হতে চাইছেন। একাধিকবার তারা এসব বিষয় নিয়ে মেয়রের সঙ্গে বৈঠক করেছেন। কিন্তু বৈঠক শেষ করেই মেয়র সিদ্ধান্তগুলো ভুলে যান এবং নিজের ইচ্ছামত কাজ শুরু করেন। তাই এখন আর পরিবহন শ্রমিকরা তার সঙ্গে কোনো বৈঠকে বসবেন না। প্রশাসনের উপস্থিতিতে কোনো বৈঠক হলে সে বৈঠকে যাবেন তারা।

আগামী এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সুষ্ঠু সমাধান না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শ্রমিকরা।

এসময় সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন রেজি নম্বর-৭০৭ সহ-সভাপতি সুন্দর আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহবউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, অর্থ সম্পাদক মামনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী। এছাড়া সদস্য আলতাফ হোসেন চৌধুরী, সুজন মিয়া, এম. বরকত আলী, লিটন আহমদ, মো. খালিক মিয়া, মো.  মুজিবুর রহমান এপল, এমাদ উদ্দিন, টিলাগড় উপ-পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক আলেক খান, সম্পাদক এম.এ করিম, সহ-সম্পাদক আব্দুল রহিম, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, মুক্তিযোদ্ধা উপ-পরিষদের সহ-সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক শিবলী  আহমদ, সহ-সম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart