1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৮:৩৩ পূর্বাহ্ন

সীমান্ত অঞ্চলে শান্তি রক্ষায় ভারত-চীন একসঙ্গে কাজ করা উচিত: বেইজিং

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৪০

জাতীয় সুরক্ষার হুমকির কথা উল্লেখ করে ভারত টিকটকসহ ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে। যা ভারতের স্বার্থকে ক্ষতিগ্রস্ত করবে। এছাড়া সীমান্ত অঞ্চলে শান্তি বজায় রাখতে দুই দেশের একসঙ্গে কাজ করা উচিত বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন চীনের বেইজিংয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র।

সংবাদ সম্মেলনে ওই মুখপাত্র বলেন, বেইজিং ভারতে চীনা ব্যবসায়ীদের অধিকার ধরে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। জাতীয় সুরক্ষার হুমকির কথা বলে ভারত যে ব্যবস্থা নিয়েছে তা তাদের স্বার্থকে ক্ষতিগ্রস্ত করবে।

এদিকে, শুক্রবার (০৩ জুলাই) সকালে ভারতীয় সেনাবাহিনীর মনোবল বাড়াতে লাদাখ সফরে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে রয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।

এরআগে, নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, লাদাখের বিষয়ে ভারত-চীনকে উপযুক্ত জবাব দিয়েছে। প্রতিবেশী যেকোনো দেশ যদি লাদাখের দিকে তাকায় তবে তার যোগ্য জবাব দিতে ভারত তৈরি আছে।

গত ১৫ জুন লাদাখে ভারত ও চীনের সেনারা সংঘর্ষে জড়িয়ে পড়লে কমপক্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হন। ভারত-চীন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছরে এমন রক্তক্ষয়ী সংঘর্ষ হয়নি সীমান্তে। চীনের সঙ্গে কোনোভাবেই সমঝোতায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। একাধিক উচ্চপদস্থ বৈঠকেও মিলছে না কোনও সমাধান।

বরং ভারতে চীনের বেশ কিছু অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে চীনেও ভারতের বেশ কিছু সাইটে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। সংঘর্ষের পর থেকেই উভয় দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহ তৈরি হয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart