1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:৩২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
বরিশালে ইয়াবাসহ গ্রেপ্তার যুবলীগ নেতার ৮ বছর কারাদণ্ড ৮ হাজার ফ্যানের অর্ডার দিয়ে ব্যবসায়ি পেলেন কাভার্ডভ্যান ভর্তি ইট ও ঝুট কাপড় চট্টগ্রামে বাড়ির টিন কেটে বাবাকে হত্যা, রক্তমাখা লুঙ্গি পরেই পালাল ছেলে ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা: তথ্যমন্ত্রী ২৪ ঘন্টায় সারাদেশে আরো ৩৭ জনের মৃত্যু ম্যারাডোনার মরদেহ ৩ দিন থাকবে প্রেসিডেন্সিয়াল প্যালেসে নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন দিনাজপুরে ২২ দিনের সন্তানকে নৃশংসভাবে হত্যা করল বাবা চিরকুমার বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর জন্মালো মেয়ে! নিয়মিত তুলছেন ভাতা ম্যারাডোনার চিরবিদাযয়ে শোকে স্তব্ধ গোটাবিশ্ব

সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপাকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৬৪

জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণ করে জিকে শামীমসহ বিভিন্ন আসামিকে জামিন পাইয়ে দেয়ার অভিযোগে সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসী রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ অক্টোবর) দুদকের উপ-পরিচালক মো. ইব্রাহিম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি নোটিস আকারে জান্নাতুল ফেরদৌসী রুপার ঢাকার বাসার ঠিকানায় পাঠানো হয়েছে বলে জানা যায়। চিঠিতে তাকে আগামী ৪ নভেম্বর দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জালিয়াতির মাধ্যমে ঘুষ নিয়ে জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে জান্নাতুল ফেরদৌসী রুপার বিরুদ্ধে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এসব অভিযোগের বিষয়ে অভিযুক্তের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা প্রয়োজন।

৪ নভেম্বর সকাল ১০টায় দুদক প্রধান কার্যালয়ে উপস্থিত হওয়ার কথা জানিয়ে চিঠিতে বলা হয়, নির্ধারিত তারিখ ও সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে অভিযোগ সংক্রান্ত বিষয়ে জান্নাতুল ফেরদৌসী রুপার কোনো বক্তব্য নেই বলে বিবেচনা করা হবে।

জামিনের জন্য জি কে শামীমের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নেওয়া ছাড়াও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে জান্নাতুল রুপার বিরুদ্ধে।

দুদকের একটি সূত্র জানায়, এই ডেপুটি অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে নানা অনিয়মের পর্যাপ্ত তথ্য প্রমাণ দুদকের কাছে এসছে। তবে দুদকের পাঠানো চিঠির বিষয়ে জানতে ডেপুটি আ্যটর্নি জেনারেলকে ফোন করা হলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এর আগে, এই ডেপুটি অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে দুদকের দাখিল করা অভিযোগে বলা হয়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা ১২ বছর ধরে আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সরকারি পদে থেকে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম, দুর্নীতি ও ঘুষ গ্রহণের মাধ্যমে বিপুল পরিমাণ স্থাবর-অস্থাবর সম্পত্তি ও অবৈধ সম্পদের মালিক হয়েছেন। ঘুষের বিনিময়ে ক্যাসিনো সম্পৃক্ত ঠিকাদার জি কে শামীমের হাইকোর্ট বিভাগে জামিন লাভে সহায়তা করেছেন।

জানা যায়, হাইকোর্ট বিভাগের যে বেঞ্চে জি কে শামীমের জামিন হয়েছিল, সেই কোর্টে জান্নাতুল ফেরদৌসী রুপা ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বরত ছিলেন। অবৈধ প্রভাব খাটিয়ে কোর্টের দৈনন্দিন কার্যতালিকায় জি কে শামীমের জামিন আবেদনে আসামির নাম এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের বদলে তিনি এস এম গোলাম ছাপানোর ব্যবস্থা করে দেন তিনি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart