1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন

‘সোনার তরী’ ও ‘অচীন পাখি’ ২৮ ডিসেম্বর উদ্বোধন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৩

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘সোনার তরী’ ও ‘অচীন পাখি’ ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। বিমান সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সর্বাধুনিক প্রযুক্তির ৭৮৭-৯ সিরিজের বোয়িং সোনার তরী ও অচিন পাখি আগামী ২১ ও ২৩ ডিসেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার কথা রয়েছে। উড়োজাহাজ দুটি আনতে ৪৫ সদস্যের দু’টি টিম ১৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্র যাওয়ার কথা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ২৮ ডিসেম্বর উড়োজাহাজ দুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া একই দিনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালেরও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন তিনি।

জানা গেছে, ২০২০ সালের ৫ জানুয়ারি থেকে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে নতুন করে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান। সোনার তরী অথবা অচিন পাখি দিয়েই এ রুট উদ্বোধন করা হবে। এছাড়াও অপরটি লন্ডন রুটে নিয়মিত ফ্লাইট যাতায়াত করবে।

বিমানের বহরে বর্তমানে উড়োজাহাজ রয়েছে ১৬টি। এর মধ্যে নিজস্ব উড়োজাহাজের সংখ্যা ১০। বাকি ৬টি লিজে আনা। নিজস্ব ১০টি উড়োজাহাজের সবই বোয়িং কোম্পানি থেকে কেনা। এর মধ্যে ৪টি ড্রিমলাইনার ৭৮৭-৮, ৪টি ৭৭৭-৩০০ ইআর ও ২টি ৭৩৭-৮০০। নতুন দুটি ৭৮৭-৯ উড়োজাহাজ নিয়ে বিমানের উড়োজাহাজ হবে ১৮টি। আগামী বছর কানাডা থেকে কেনা ৩টি ড্যাশ-৮ দেশে আসছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart