1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪৯ অপরাহ্ন

সৌদিতে কনসার্টে ছুরিকাঘাত, হামলাকারীর ফাঁসির দণ্ড

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৯৫

সৌদি আরবের রাজধানী রিয়াদে সরকারি উদ্যোগে আয়োজিত কনসার্টে ছুরি হামলায় অভিযুক্ত এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। গত নভেম্বরে রিয়াদে লাইভ কনসার্ট চলাকালীন ওই ব্যক্তি মঞ্চে উঠে তিন শিল্পিীকে ছুরিকাঘাত করেন। রোববার তার বিরুদ্ধে আদালত সর্বোচ্চ এই সাজা ঘোষণা করেছেন বলে সৌদির সরকারি টেলিভিশনের খবরে জানানো হয়েছে।

টেলিভিশন চ্যানেল আল-আখবারিয়া বলছে, একই হামলার সঙ্গে জড়িত অপর এক ব্যক্তিকে সাড়ে ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সমাজকে উন্মুক্ত ও তেলনির্ভরতা থেকে বেরিয়ে অর্থনৈতিক বৈচিত্রতা আনার লক্ষ্যে গত নভেম্বরে দেশজুড়ে মাসব্যাপী বিনোদন উৎসব শুরু করে কট্টর রক্ষণশীল সৌদি আরবের ক্ষমতাসীন সরকার।

১১ নভেম্বর কিং আব্দুল্লাহ পার্কে লাইভ কনসার্ট চলাকালীন ছুরি হামলা হয়। এতে কনসার্টের তিন শিল্পীসহ আরও বেশ কয়েকজন আহত হয়। আহতরা হাসপাতালে সামান্য চিকিৎসা নেয়ার পর ছাড়া পান। আল-আখবারিয়ার প্রতিবেদনে হামলাকারী ব্যক্তি ৩৩ বছর বয়সী ইয়েমেনি নাগরিক বলে জানানো হয়।

২০১৫ সালে ইরান সমর্থিত ইয়েমেনের বিদ্রোহীগোষ্ঠী হুথিদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে সৌদি আরব। হুথি বিদ্রোহীদের হামলার মুখে দেশ ছেড়ে রিয়াদে পালিয়ে যাওয়া ইয়েমেনি প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর আল-হাদিকে ক্ষমতায় বসানোর লক্ষ্যে সানায় হামলা চালায় সৌদি আরব।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart